• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

কালোবাজারে ভারত-ইংল্যান্ড ম্যাচের টিকিটের দাম ৫০ হাজার রুপি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩, ০৫:৪৩ পিএম
কালোবাজারে ভারত-ইংল্যান্ড ম্যাচের টিকিটের দাম ৫০ হাজার রুপি
ইংল্যান্ড বনাম ভারত ম্যাচের টিকিট। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের স্বাগতিক দেশ ভারত এবারের আসরে রীতিমতো উড়ছে। নিজেদের চার ম্যাচে চারটিতেই জয় তুলে নিয়েছে তারা। ২৯ অক্টোবর নিজেদের পঞ্চম ম্যাচে তাদের প্রতিপক্ষ গত আসরের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। যদিও ইংলিশরা এবারের আসরে তিন ম্যাচের দুইটাতে হেরে সুবিধাজনক অবস্থানে নেই। তবুও নামটা যখন ইংল্যান্ড, তখন তাদের বিপক্ষে স্বাগতিকদের লড়াই জমজমাট হবে এটা বলার অপেক্ষা রাখে না। তাইতো এই ম্যাচের আগে টিকিট নিয়ে চলছে কালোবাজারি। ইংল্যান্ড-ভারত ম্যাচের টিকিট কালোবাজারে দাম উঠেছে ৫০ হাজার রুপিতে। এমন তথ্য নিশ্চিত করেছে হিন্দুস্তান টাইমস।

রোহিত শর্মা, জস বাটলারদের ম্যাচের টিকিট বিক্রি হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কালোবাজারিদের বিভিন্ন গ্রুপের মাধ্যমে নিজেদের চেনাজানা লোকদের কাছেই টিকিট বিক্রি হচ্ছে। তবে সেসবে নজরদারি রয়েছে স্থানীয় আইনরক্ষাকারী সংস্থার। উত্তর প্রদেশ পুলিশের স্পেশাল ডিরেক্টর প্রশান্ত কুমার বলেছেন, “রাজ্য পুলিশের বিশেষ এজেন্সির পাশাপাশি লক্ষ্ণৌ পুলিশ সন্দেহজনক সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলোয় নজর রাখছে। বিশেষ করে যারা কালোবাজারে টিকিট বিক্রির সঙ্গে সংশ্লিষ্ট।” তিনি এসময় লক্ষ্ণৌর একানা স্টেডিয়ামে হতে যাওয়া ম্যাচে কালোবাজারে টিকিট বিক্রিতে সংশ্লিষ্টদের বিরুদ্ধে হুঁশিয়ারি জারি করেছেন।

লক্ষ্ণৌর একানা স্টেডিয়ামে সাধারণত পূর্ব ও পশ্চিম প্রান্তের গ্যালারির টিকিটের মূল্য ৪৯৯ রুপি। উত্তর দিকে করপোরেট বক্সের টিকিটের মূল্য ৪ হাজার। এসব টিকিট কালোবাজারে ৫ হাজার থেকে ৫০ হাজার রুপিতে বিক্রি হচ্ছে।  

২৯ অক্টোবরের ম্যাচের টিকিট এখনও শেষ হয়নি। বিশ্বকাপের টিকিট বিক্রির ওয়েবসাইটগুলোতে এখনও টিকিট আছে। কিন্তু সেগুলো বুকিং করা যাচ্ছে না। তাই এক প্রকার বাধ্য হয়ে সামাজিক মাধ্যমগুলো থেকে কালোবাজারিদের মাধ্যমে টিকিট সংগ্রহ করতে হচ্ছে বলে নাম প্রকাশ না করার শর্তে জানান এক ক্রিকেট ভক্ত। সেই ক্রিকেট ভক্ত বলেন, “বিশ্বকাপের সূচি ঘোষণার পর থেকে ভারত-ইংল্যান্ড ম্যাচের টিকিট সবখানে খোঁজ করেছি। কিন্তু অফিশিয়াল টিকিট বুকিং সাইটে এখনও লেখা টিকিট আসছে।”

সেই ভক্ত আরও বলেন, “আমার বন্ধুদের হোয়াটসঅ্যাপ গ্রুপে একটি পাবলিক স্ট্যান্ডের টিকিটের মূল্য চাওয়া হয়েছে ২১ হাজার রুপি। আমি আমার স্ত্রী ও নিজের জন্য সেটাই কিনেছি। কারণ বিশ্বকাপে ভারতের ম্যাচ দেখতে পারাটা আমার কাছে বড় স্বপ্ন।”

Link copied!