• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
লা লিগা

পথ এখনও অনেক বাকি, লিগ জয় প্রসঙ্গে জাভি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৫:০২ পিএম
পথ এখনও অনেক বাকি, লিগ জয় প্রসঙ্গে জাভি

একই দিনে রিয়াল মাদ্রিদের পরাজয় আর বার্সেলোনার জয়। এর চেয়ে ভালো দিন আর কি-ই বা হতে পারতো বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজের জন্য। লা লিগায় রিয়ালের থেকে এখন আট পয়েন্টে এগিয়ে বার্সেলোনা।

অনেকেই এখন কাতালান ক্লাবটিকে লিগ জয়ী হিসেবে মেনে নিচ্ছেন। তবে জাভি অবশ্য সে দলে যেতে রাজি নন। তার মতে লিগ জয়ে এখনও অনেক পথ বাকি রয়েছে।

জাভি বলেন, “এখনই কোনো মোটেও কিছু নিশ্চিত নয়। আমরা অবশ্যই সুবিধাজনক অবস্থানে আছি। শীর্ষে থাকতে পারা এবং এতটা এগিয়ে থাকা অবশ্যই দারুণ। তবে এখনও অনেক পথ বাকি আছে।”

তবে নিজেদের পারফর্মেন্স নিয়ে সন্তষ্ট জাভি। তবে একই নিজেদের ভালো অবস্থানের কথা বিবেচনা করেই  বলছেন পথ বাকি এখনও।

“টানা বেশ কিছু ম্যাচ আমরা অপরাজেয় এবং আজকে রাতে ভালো খেলেছি। আমি খুশি ও সন্তুষ্ট। এখন আমরা ৮ পয়েন্টে এগিয়ে। আজকের ম্যাচটি গুরুত্বপূর্ণ ছিল। তবে আবারও বলছি, এখনও অনেক অনেক কিছু বাকি আছে” যোগ করেন জাভি।

সেভিয়ার বিপক্ষে দারুণ ছন্দে ছিল বার্সেলোনা। প্রতিপক্ষের উপর রীতিমতো আধিপাত্য দেখিয়ে জয় তুলে নিয়েছে। বিপরীতে সেভিয়া প্রভাব বিস্তারের সুযোগই পায়নি।

জাভি আরও বলেন, “আমরা সেভিয়াকে গুছিয়ে উঠতে দেইনি। সবসময় গোলের পেছনে ছুটেছি। দলীয় প্রচেষ্টা আজকে সুস্পষ্ট ছিল, যেভাবে তারা খেলেছে, চাপ তৈরি করেছে, যে তাড়না দলের মধ্যে দেখা গেছে… অনেক সুযোগ তৈরি করেছি আমরা। দল যেভাবে খেলেছে, সব মিলিয়ে আমি সন্তুষ্ট।”

রোববার (৫ ফেব্রুয়ারি)  মায়োর্কার কাছে রিয়াল হেরে যায় ১-০ গোলে হারার দিনে সেভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। লিগ টেবিলে রিয়ালের চেয়ে বার্সেলেনো এখন এগিয়ে ৮ পয়েন্টের ব্যবধানে। ২০ ম্যাচে ৫৩ পয়েন্ট বার্সেলোনার, ৪৫ রিয়ালের।  

Link copied!