• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

ওয়ার্নারের হারানো ক্যাপ পাওয়ার রহস্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০৩:০৪ পিএম
ওয়ার্নারের হারানো ক্যাপ পাওয়ার রহস্য
ডেভিড ওয়ার্নার। ছবি : সংগৃহীত

কয়েকদিন আগেই অস্ট্রেলিয়া দলের তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নার নিজের শেষ টেস্ট ম্যাচটি খেলেছেন। তবে ম্যাচটি শুরু হওয়ার আগেই একটি নাটক দেখেছিল বিশ্ব ক্রিকেট। হঠাৎ করেই সোশ্যাল মিডিয়াতে ওয়ার্নার এসে বলেন, তিনি তার ব্যাগি গ্রিন ক্যাপ খুঁজে পাচ্ছেন না। ক্যাপটির জন্য পুরস্কারেরও ঘোষণা করেন ওয়ার্নার। পরে ওয়ার্নার জানান, তিনি হারিয়ে যাওয়া ক্যাপ খুঁজে পেয়েছেন। তবে কীভাবে তিনি সেটি খুঁজে পেয়েছিলেন সে বিষয়ে কিছুই জানাননি।

অবশেষে সমাধান হল ওয়ার্নারের ক্যাপ নিখোঁজ হওয়ার রহস্য। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, মেলবোর্ন থেকে সিডনি যাওয়ার পথেই ক্যাপটি হারিয়ে যায়। কিন্তু এখন প্রমাণ পাওয়া গেল, ক্যাপটি মেলবোর্ন থেকে পুরো সময় অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সঙ্গেই ছিল। দলের সাপোর্ট স্টাফের একজন ২ জানুয়ারি রাতে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ওয়ার্নারের ক্যাপটি খুঁজে পেয়েছিলেন। ক্যাপটি হাফ কফিন ক্রিকেট ব্যাগে প্যাকের মধ্যেই ছিল। 

ওয়ার্নারের ব্যাগগুলিকে তার অন্যান্য ব্যাগ থেকে আলাদা রাখা হয়েছিল এবং লেবেলটিও দৃশ্যমান ছিল না, ফলে এমন পরিস্থিতি তৈরি হয়েছিল। বেশ কিছু দিন চলে নাটকটি। দেশের প্রধানমন্ত্রী পর্যন্ত ক্যাপ নিয়ে কথা বলেন। ওয়ার্নারের বাবা একটি রেডিও শোতে সম্ভাব্য চোরদের বদমাইশ বলেন। 

এরপরই দলের টিম ম্যানেজার সব ব্যাগ পরীক্ষা করার সিদ্ধান্ত নেন। পরিস্থিতি অস্বাভাবিক হয়ে ওঠে। ৬৪টি ব্যাগ সাবধানে পরীক্ষা চালানো হয়। ওয়ার্নারের ক্যাপটি তার জীবনের শেষ টেস্টের শেষ দিনের আগে অর্থাৎ যথাসময়েই পাওয়া যায়। টেস্ট ম্যাচটি ছিল পাকিস্তানের বিপক্ষে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলিও বলেছেন, ওয়ার্নার ক্যাপ পেয়েছেন এটা স্বস্তির বিষয়। এটি খুঁজে বের করার সঙ্গে জড়িত সকলকেই অনেক ধন্যবাদ। আমরা সকলকে অনেক সাধুবাদ জানাই।
 

Link copied!