• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নিউজিল্যান্ড সিরিজে খেলছেন না তাসকিন আহমেদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ০২:৫৭ পিএম
নিউজিল্যান্ড সিরিজে খেলছেন না তাসকিন আহমেদ
তাসকিন আহমেদ । ছবি: সংগৃহীত

ইনজুরির নিয়েই বিশ্বকাপ সফরে যান তাসকিন আহমেদ। সেখানে যাওয়ার পর খেলতে পারেননি ভারত-দক্ষিণা আফ্রিকা ম্যাচ। তার কাঁধের ইনজুরিটাই সামনে চলে আসে আবার। এবার এই পেসারকে বিশ্রামে রেখেছেন টাইগার ম্যানেজমেন্ট। বিশ্বকাপের পরপরই শুরু হতে যাওয়া কিউইদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলতে পারবেন না তিনি। মূলত মাসেল টিয়ারের সমস্যায় ভুগছেন তাসকিন। তাই ঝুঁকি না নিতেই আসন্ন টেস্ট সিরিজে বিশ্রাম নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ শেষে গণমাধ্যমকে তাসকিন নিজেই বিষয়টি জানিয়েছেন।

বিশ্বকাপের মাঝপথে কাঁধে চোট পেয়েছিলেন তাসকিন। যে কারণে ২টি ম্যাচে খেলতে পারেননি তিনি। সেই চোট এখনও পুরোপুরি সারেনি। চোট থেকে সেরে উঠতেই কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন না তিনি। তাসকিন বলেন, “কাঁধে সমস্যা নিয়ে আমি বিশ্বকাপে খেলেছি। যে কারণে ছন্দটা পাইনি। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলব না। একটু বিশ্রাম নিয়ে এই সময়টায় রিকভারির জন্য চেষ্টা করব।”

টেস্ট সিরিজে না খেললেও নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি খেলার ব্যাপারে আশাবাদী টাইগার এই পেসার। তাসকিন বলেন, “আশা করি নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজের আগে ফিট হয়ে যাব।”

বাংলাদেশে ২টি টেস্ট অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর ও ৬ ডিসেম্বর। এরপর টি-টোয়েন্টি সিরিজ খেলতে কিউইদের দেশে পা রাখবে টাইগার বাহিনী। ওই সিরিজে ৩টি ওয়ানডে ও সমানসংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজেও থাকবেন না বলে জানালেন তাসকিন।

Link copied!