• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

সাকিবদের জন্য সমর্থন চাইলেন তামিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩, ২০২৩, ০৬:৫৩ পিএম
সাকিবদের জন্য সমর্থন চাইলেন তামিম
ছবি: সংগৃহীত

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয় দিয়ে শুরু করে বাংলাদেশ। এরপর থেকেই টানা ব্যর্থতার মধ্যে টাইগাররা। নিজেদের সাত ম্যাচের মধ্যে সাকিব আল হাসানের দল টানা ৬ ম্যাচ হেরে সবার আগে বিশ্বকাপের সেমিফাইনালের রেস থেকে ছিটকে গেছে। সেই সঙ্গে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা পাওয়া নিয়েও তৈরি হয়েছে শঙ্কা। এবারের বিশ্বকাপে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন বিভাগেই ধারাবাহিক ভাবে খারাপ করছে বাংলাদেশ। বিশ্বকাপ ইতিহাসে সব থেকে বাজে সময় পার করছে টাইগাররা। বিশ্বকাপে বাজে সময় পার করা সাকিবদের পাশে এসে দাঁড়ালেন তামিম ইকবাল। বাংলাদেশ দলের জন্য সমর্থন ও ভালোবাসা চেয়েছেন সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম।

টাইগারদের এমন পারফরম্যান্সে ক্রিকেট প্রিয় আবেগি সমর্থকদের কতটা মর্মাহত সেটা উপলব্ধি করেছেন তামিম ইকবাল। খান সাহেব বলেন, “আমরা ক্রিকেট নিয়ে এতই আবেগি যে, যখন ভালো হয় না, তখন মনে হয় দুনিয়া শেষ হয়ে গেল। যখন ভালো হয়, মনে হয় আমরা সব জয় করে নিয়েছি। আমি জানি, এটা কঠিন সময় আমরা জাতিকে হতাশ করেছি।”

ফিটনেস জটিলতা, ম্যানেজমেন্টের সঙ্গে দ্বন্দ্ব, নানা নাটকীয়তায় শেষ পর্যন্ত তামিমকে বাদ রেখে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বিসিবি। বিশ্বকাপে দলে না থাকতে পারা নিয়ে আক্ষেপ নেই দেশ সেরা ওপেনারের। বরং বাজে সময় পার করা দলের জন্য সমর্থন ও ভালোবাসা চেয়েছেন তিনি। খেলতে যাওয়া ১৫ জন ক্রিকেটারের পাশে থাকার আহ্বানও জানিয়েছেন খান সাহেব।

তামিম বলেন, “এখন একটু কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি সবাই। যতটুকু সম্ভব দেশকে সমর্থন করা উচিত। হতাশা কেউ কোনো না কোনো জায়গায় তো বের করে নেয়। একটু চিন্তা করেন, ১৫ জন ছেলে ওখানে গিয়ে চেষ্টা করছে। তাদের পরিবার ও তাদের ওপর কীভাবে প্রভাবটা পড়ছে। দিনশেষে ওরা সবাই মানুষ। আমি খেলি বা না খেলি এটা কোনো বিষয় না। বাংলাদেশ খেলছে। আমাদের সমর্থন প্রয়োজন। দেশকে আমাদের ভালোবাসা প্রকাশ করা প্রয়োজন।”

বিশ্বকাপের আগে অবসরের ঘোষণা দিয়ে চমকে দিয়েছিলেন তামিম। তবে পরে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে অবসর ভেঙে জাতীয় দলে ফেরেন তিনি। বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার জন্য জোর প্রচেষ্টা চালিয়েছেন এই দেশসেরা ওপেনার। এমনকি ঘরের মাটিতে নিউজিল্যান্ড সিরিজের একটি ম্যাচে মাঠে নেমে ৪৪ রানের ইনিংস খেলে ফেরার ইঙ্গিতও দিয়েছিলেন তিনি। তবে শেষ মুহূর্তে নাটকীয়ভাবে তাকে ছাড়াই বিশ্বকাপ দলে ঘোষণা করা হয়। কিন্তু বিশ্বমঞ্চে তামিমকে ছাড়া ভালো করতে পারেনি বাংলাদেশ দল। বিশেষ করে ওপেনিং পজিশনে নামা কোনো ব্যাটার সুবিধা করতে পারেননি।  

এসব নিয়ে অবশ্য এখন আর আক্ষেপ নেই তামিমের। কিন্তু তার মাঠে ফেরার সম্ভাবনা নিয়েও আছে ধোঁয়াশা। তামিম বলেন, “সামনে খেলব কি না জানি না। যদি খেলি মাঠেই দেখবেন, না খেললেও একই। আমার জন্য দোয়া করবেন।”

Link copied!