• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

হার দিয়ে টি-টোয়েন্টি মিশন শুরু দক্ষিণ আফ্রিকার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০২:১৫ পিএম
হার দিয়ে টি-টোয়েন্টি মিশন শুরু দক্ষিণ আফ্রিকার
ছবি: সংগৃহীত

নিজেদের ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেল না দক্ষিণ আফ্রিকা। ব্যাটিং-বোলিং দুই ডিপার্টমেন্টেই অজিদের কাছে অসহায় লেগেছে স্বাগতিকদের। ফলাফল, বড় ব্যবধানে হার। ডারবানে বুধবার (৩০ আগস্ট) সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ১১১ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ৪৯ বলে ৯২ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন প্রথমবার অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে নামা মিচেল মার্শ।

ডারবানের কিংসমিডে ইনিংসে প্রথম ওভারেই অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেড ফিরে যান । এরপর ম্যাথু শর্ট  ২০ রান করে অভিষেক ম্যাচটা রাঙাতে পারলেন না। মার্শের সঙ্গে তার জুটি ছিল ৬৩ রানের।

৮ রানের ব্যবধানে অস্ট্রেলিয়া ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। ধুকতে থাকা দলকে খাদের কিনারা থেকে টেনে তোলেন মার্শ ও টিম ডেভিড। এই দুজনের জুটিতে ৯৭ রান যোগ হয় অস্ট্রেলিয়ার স্কোরবোর্ডে। এই জুটি ভাঙে ২৮ বলে ৭ চার ও ৪ ছয়ে ৬৪ রান করে ডেভিড বিদায় নিলে।

শেষ দিকে মার্শ ও অ্যারন হার্ডির ৩৬ রানের জুটিতে দুইশ রান পার করে সফরকারীরা। অধিনায়কের ৪৯ বলে ১৩ চার ও ২ ছয়ে অপরাজিত ৯২ রানে কল্যাণে ২২৬ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার হয়ে লিজাদ উইলিয়ামস ৩ উইকেট নেন।

বড় রানের লক্ষ্যে নেমে কেবল রিজা হেনড্রিকস খেলেন সর্বোচ্চ ৫৬ রানের ইনিংস। এরপর রাসি ফন ডার ডুসেনের ব্যাট থেকে আসে ২১ রান এবং মার্কো জানসেন করেন ২০ রান। এছাড়া স্বাগতিকদের হয়ে কোনো ব্যাটার ব্যক্তিগত ইনিংস দুই অঙ্কের ঘরে রান নিয়ে যেতে পারেননি। মার্কাস স্টয়নিস এবং সাংঘারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৫ ওভার ৩ বলে দক্ষিণ আফ্রিকা অল-আউট হয়ে যায় ১১৫ রানে। অস্ট্রেলিয়ার হয়ে তানভীর সাংঘার ৪টি এবং মার্কাস স্টয়নিস ৩টি উইকেট শিকার করেন।

Link copied!