• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয় দলকে ‘না’ বললেন সুনীল নারিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ০১:২৮ পিএম
জাতীয় দলকে ‘না’ বললেন সুনীল নারিন
সুনীল নারিন। ছবি : সংগৃহীত

নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা সময়ে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্পিন অলরাউন্ডার সুনীল নারিন। সামনে এই ফরম্যাটের বিশ্বকাপ। সেটাও আবার মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। তাকে পেতে চাইছে ক্যারিবিয় দলটি। কিন্তু জাতীয় দলকে ‘না’ বলে দিলেন নারিন।

টি-টোয়েন্টি ফরম্যাট দাপিয়ে বেড়াচ্ছেন নারিন। অসাধারণ বোলিংয়ের পাশাপাশি সম্প্রতি ব্যাট হাতে পেয়েছেন প্রথম সেঞ্চুরির দেখা। ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি অধিনায়ক রভম্যান পাওয়েল সরাসরিই বলেছেন, গত ১ বছর ধরেই নাকি নারিনকে জাতীয় দলে ফিরতে বলছেন তিনি।

অবশ্য নারিনের পারফরম্যান্সই এমন, তাকে ফেরানোর জন্য আবদার করা যেতেই পারে। চলতি আইপিএলে টুর্নামেন্টের সেরার তালিকায় সবার ওপরে আছেন তিনি। রাজস্থান রয়্যালসের বিপক্ষে খেলেছেন ৫৬ বলে ১০৯ রানের দুর্দান্ত ইনিংস। কলকাতা নাইট রাইডার্সের হয়ে সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছেন। এখন পর্যন্ত ৯ উইকেট নিয়েছেন ২২.১১ গড়ে। সেটাও মাত্র ৭.১০ ইকোনমি রেটে। এমন একজনকে বিশ্বকাপের শিরোপা পুনরুদ্ধারের জন্য বড্ড দরকার ওয়েস্ট ইন্ডিজের। তবে নারিন জানিয়েছেন, জাতীয় দলে ফেরার জন্য তার দরজা বন্ধ হয়ে গিয়েছে। নিজেই বলেছেন, জাতীয় দলে ফেরা আর সম্ভব না তার পক্ষে।

নারিন বলেন, ‘আমি সত্যিই খুশি এবং মুগ্ধ হয়েছি যে সম্প্রতি আমার পারফরম্যান্স অনেক লোককে সরাসরি আমাকে অবসর থেকে বেরিয়ে আসার এবং আসন্ন বিশ্বকাপে খেলার ইচ্ছা প্রকাশ করতে অনুপ্রাণিত করেছে।’

তিনি বলেন, ‘আমি সেই সিদ্ধান্তে সম্মানের সঙ্গেই গ্রহণ করছি এবং আমি কখনই হতাশ করতে চাই না। তবে সেই দরজাটি (জাতীয় দলে ফেরা) এখন বন্ধ এবং আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে জুনে যারা মাঠে নামবে তাদের সমর্থন করব।’

২০১৯ সালে জাতীয় দলের হয়ে সবশেষ দেখা গিয়েছিল সুনীল নারিনকে। ২০২৩ সালে তিনি অবসর নেন।

 

 

Link copied!