• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে ছিটকে গেছেন স্টার্ক ও স্মিথ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩, ০৫:০৩ পিএম
দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে ছিটকে গেছেন স্টার্ক ও স্মিথ
ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা সফরের আগেই অস্ট্রেলিয়া দুঃসংবাদ পেলেন। ইনজুরির কারণে দল থেকে ছিটকে গিয়েছেন মিচেল স্টার্ক ও স্টিভ স্মিথ। তাদের ছিটকে যাওয়াতে অজিদের টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন অ্যাশটন টার্নার। আর ওয়ানডে দলে ডাক পেয়েছেন মার্নাস লাবুসচেন এবং স্পেন্সার জনসন।

অস্ট্রেলিয়া দলে আগে থেকেই ইনজুরিতে ছিলেন অধিনায়ক প্যাট কামিন্স সেই তালিকায় নতুন করে যুক্ত হলেন স্মিথ ও স্টার্ক। স্মিথ বাম হাতের কব্জির ইনজুরিতে পরেছেন। এই ইনজুরি থেকে সুস্থ হতে ৪ সপ্তাহ সময় লাগবে তার। অন্যদিকে স্টার্ক ইংল্যান্ডে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ২০২৩ সালে অ্যাশেজ সিরিজ শেষ করে দেশে ফিরেই কুঁচকির ইনজুরিতে ভুগছেন।

অস্ট্রেলিয়া দলের নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্সের ইনজুরি থাকার কারণে দলের নেতৃত্ব দিবেন অলরাউন্ডার মিচেল মার্শ। তবে অজিদের জন্য সুখবর কামিন্স দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি মিস করলেও ওয়ানডে সিরিজের আগে দলের সঙ্গে যোগ দিতে পারেন। আর স্মিথ ও স্টার্ক ভারতের মাটিতে ২০২৩ সালের বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে ওঠবেন। 

৩০ আগস্ট থেকে দক্ষিণ আফ্রিকার মাটিতে ৩ ম্যাচের টি-টোয়েন্টি ও ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এরপর বিশ্বকাপের আগে ভারতের মাটিতে তাদেরে বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অজিরা। অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলের চেয়ারম্যান জর্জ বেইলি বলেন,"অ্যাশেজ সিরিজ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ দলের জন্য একটি ভারী বোঝা ছিল। আমরা বিশ্বকাপের জন্য একটি রক্ষণশীল পন্থা নিচ্ছি। বিশ্বকাপের স্কোয়াডের অগ্রাধিকারের সঙ্গে, পরামর্শের ভিত্তিতে ঠিক করা হয়েছিল যে স্মিথ এবং স্টার্কের ভারতে সিরিজের আগে দলের সঙ্গে যোগদান করবেন। এই সময়ের মধ্যে আমরা আশা করি তারা সম্পূর্ণ ফিট এবং ভারতীয় ওডিআই সিরিজ সঙ্গে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ তাদের পাওয়া যাবে।

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি স্কোয়াড: 

মিচেল মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, জেসন বেহরেনডর্ফ, টিম ডেভিড, নাথান এলিস, অ্যারন হার্ডি, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, স্পেন্সার জনসন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট শর্ট, মার্কাস স্টোইনিস, অ্যাশটন টার্নার, অ্যাডাম জাম্পা

অস্ট্রেলিয়া ওয়ানডে স্কোয়াড: 

মিচেল মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজলউড, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, স্পেন্সার জনসন, মার্নাস লাবুসচেন, গ্লেন ম্যাক্সওয়েল, তানভীর। সাঙ্গা, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা

Link copied!