• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫

সোহানের ফিফটিতে শেখ জামালের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৪, ০৪:৪৯ পিএম
সোহানের ফিফটিতে শেখ জামালের জয়
৭৫ বলে ৭৬ রানের অপরাজিত ইনিংস খেলেন সোহান। ছবি : সংগৃহীত

ঈদুল ফিতর ও নববর্ষের ছুটি শেষে ঢাকা প্রিমিয়ার লিগের দশম রাউন্ডের খেলা শুরু হয়েছে। বজায় রয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের জয়রথ।

সোমবার দশম রাউন্ডের খেলার প্রথম দিনে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে শেখ জামাল। দুর্দান্ত ফিফটি হাঁকিয়ে দলকে সহজ জয় এনে দিয়েছেন অধিনায়ক নুরুল হাসান সোহান।

নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ১০ বল বাকি থাকতেই ২০৫ রানে অলআউট হয়ে যায় পারটেক্স। জবাবে ব্যাট করতে নেমে ৪ ওভার বাকি থাকতেই ৫ উইকেটের জয় পায় শেখ জামাল।

পারটেক্সের হয়ে সর্বোচ্চ ৩৯ বলে ৩৫ রান করেন আহরার আমিন ফাইন। ৪৯ বলে ৩২ রানের ইনিংস খেলেন উইকেটরক্ষক ব্যাটার জাহিদুজ্জামান খান। এছাড়া তানভীর হায়দার ৩০ ও আজমির আহমেদ ২৫ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে ৬১ বলে ৪১ রানের ইনিংস খেলে দলকে মোটামুটি একটি অবস্থানে নিয়ে যান সৈকত আলি। বাকি কাজটি করেন অধিনায়ক সোহান ও ৭ নম্বরে ব্যাট করতে নামা তাইবুর রহমান। ষষ্ঠ উইকেটে ১০৫ রানের দারুণ জুটি করেন তারা।

৭৫ বলে ৭৬ রানের অপরাজিত ইনিংস খেলেন সোহান। তার ইনিংসে ছিল ৮ বাউন্ডারি আর ২ ছক্কার মার। ৬৩ বলে ৩৯ রান করে বিজয়ী বেশে মাঠ ছাড়েন তাইবুর।

 

 

Link copied!