• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

অভিমানে পিএসএল ছাড়লেন শেহজাদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ১১:৪৮ এএম
অভিমানে পিএসএল ছাড়লেন শেহজাদ
আহমেদ শেহজাদ। ছবি: সংগৃহীত

জনপ্রিয় টি-টোয়েন্টি আসর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নিলামে কোনও দলে ঠাঁই হয়নি তার। এই অভিমানে পিএসএল থেকে অবসরের ঘোষণা দিলেন পাকিস্তানের ব্যাটার আহমেদ শেহজাদ।

একটা সময় পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা এই ওপেনার সোশ্যাল মিডিয়ায় একটি দীর্ঘ নোট লিখেছেন এবং অভিযোগ তুলেছেন যে, তাকে ষড়যন্ত্র করে ইচ্ছেকৃতভাবে বাদ দেওয়া হয়েছে।

শেহজাদ লিখেছেন, ‘পাকিস্তান সুপার লিগকে বিদায়! আরেকটি পিএসএল ড্রাফট চলে গেছে এবং একই পুরনো গল্প, বাছাই করা হয়নি। আল্লাহ জানে, কেন এমনটা হলো!’

শেহজাদ আরও লেখেন যে, তিনি গত কয়েক বছরে ঘরোয়া ক্রিকেটে সবকিছু দিয়ে কঠোর পরিশ্রম করছেন এবং পিএসএল ড্রাফটের ঠিক আগে জাতীয় টি-টোয়েন্টি কাপেও খুব ভালো পারফর্ম করেছেন।

তিনি লিখেছেন, ‘ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করা খেলোয়াড়দের পিএসএলে আনার দায়িত্ব কার, তা আমি জানি না। কিন্তু আমি ঠিক জানি কেন আমাকে পিএসএলের অংশ করা হয়নি, গোটা দেশ এবং ভক্তরা খুব শিগগিরই তা জানতে পারবে।’

শেহজাদ তার দীর্ঘ নোটে আরও লিখেছেন, তিনি তার আত্মসম্মানের জন্য সরে যাচ্ছেন। কখনও অর্থের জন্য খেলেননি এবং কখনও সেটা করবেন না। যদিও অনেক মানুষ বিশ্বজুড়ে লিগ বেছে নিয়েছে।

আহমেদ শেহজাদ দীর্ঘদিন ধরে পাকিস্তান দলের বাইরে রয়েছেন। ২০১৪ সালে তিনি প্রথম টেস্ট খেলেছিলেন, ২০১৭ সালের পর আর জাতীয় দলে দেখা যায়নি।

১৩ টেস্টে শেহজাদ ৯৮২ রান করেন। ৮১টি ওয়ানডে ম্যাচ খেলে তার নামে ২৬০৫ রান রয়েছে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫৯ ম্যাচে তার রান ১৪৭১।
 

Link copied!