• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ফাইনালের টিকিট পাবে সাকিবের রংপুর না তামিমের বরিশাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০২:৪৫ পিএম
ফাইনালের টিকিট পাবে সাকিবের রংপুর না তামিমের বরিশাল
সাকিব ও তামিম। ছবি : সংগৃহীত

ফাইনালে দেখা হবে সাকিব আল হাসান এবং তামিম ইকবালের। এমনটাই আশা ছিল দর্শকদের। তাতে দারুণ এক উপভোগ্য শিরোপা লড়াই হবে বলে মনে করা হচ্ছিল। চলতি আসরে তাদের তৃতীয় দফা দেখা হচ্ছে, কিন্তু তা শিরোপা লড়াইয়ে নয়। ঘটনাপ্রবাহে দুই দলের কেউ এখনও ফাইনালে উঠতে পারেনি। বুধবার তাদের দু’জনের একজনের ফাইনাল নিশ্চিত হবে, আরেকজনের দল বিদায় নেবে।

বিপিএলের জমজমাট কোয়ালিফায়ার-২ ম্যাচ মাঠে গড়াবে সন্ধ্যা সাড়ে ৬টায়। মুখোমুখি সাকিব আল হাসানের রংপুর রাইডার্স এবং তামিম ইকবালের ফরচুন বরিশাল। এই ম্যাচটিকে আক্ষরিক অর্থে ‘সেমিফাইনাল’ বলাই ভালো। কারণ, জিতলে উঠবে ফাইনাল, হারলে বিদায়।

গ্রুপ পর্বে দু’বার মুখোমুখি হয়েছিলো এই দুই দল। টুর্নামেন্টের তৃতীয় ম্যাচেই বরিশালের কাছে হেরেছিলো সাকিবরা। রংপুর ৯ উইকেট হারিয়ে করেছিলো ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান। জবাবে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বরিশালের ব্যাটাররা।

দ্বিতীয়বার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিলো দুই দল। সেদিন সাকিবের প্রথম বলেই ক্যাচ তুলে দিয়ে আউট হন তামিম। আবার ব্যাট করতে নেমে সাকিব যখন আউট হন তখন তামিমের উল্লাস ছিল দৃষ্টিকটু।

যে কারণে কোয়ালিফায়ারে দুই দল মুখোমুখি হওয়ার আগে দুই আইকন খেলোয়াড়ের এমন আচরণ বেশ ভালোই উত্তেজনা ছড়াচ্ছে। যে কারণে রংপুর-বরিশাল নয়, আলোচনা তৈরি করেছে সাকিব-তামিম দ্বৈরথ।

সন্ধ্যা ৬টায় টস করতে নামবেন বরিশালের অধিনায়ক তামিম এবং রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। এর ৩০ মিনিট পর শুরু হবে জমজমাট লড়াই। কে জিতবেন, জানতে অপেক্ষা করতে হবে আরও প্রায় তিন ঘণ্টা।

ম্যাচের বিজয়ী দল শুক্রবার শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে আগেই ফাইনালে উঠে যাওয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলের। 
 

খেলা বিভাগের আরো খবর

Link copied!