• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

বিসিবির পর্যবেক্ষণে আছেন সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩, ০৫:২৩ পিএম
বিসিবির পর্যবেক্ষণে আছেন সাকিব
ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর বাংলাদেশের ক্রিকেট ভক্তদের মনে হতাশা ভর করেছে। কারণ কিউইদের সঙ্গে ব্যাট করার সময় টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের পায়ের মাংস পেশিতে ক্র্যাম্প হয়। ম্যাচের পর তাকে নিয়ে যাওয়া হয় স্ক্যানিং করাতে। তবে স্ক্যানিং রিপোর্ট নিয়ে কিছু জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিবের ক্র্যাম্প নিয়েও স্পষ্ট করে কিছু বলেনি বিসিবি। শুধু টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানিয়েছিলেন, ব্যথা কমেছে। ভারতের বিপক্ষে ১৯ অক্টোবর তার খেলার ব্যাপারেও আশাবাদী তিনি। অন্যদিকে বিসিবি বলছে, এখনও পর্যবেক্ষণে আছেন সাকিব।

ফিজিও বায়জেদুল ইসলাম এক বিবৃতিতে বলেছেন, “ব্যাটিং করার সময় বাঁ পায়ের পেশিতে অস্বস্তিবোধ করছিলেন এই খেলোয়াড় (সাকিব আল হাসান)। এরপর তিনি ফিল্ডিং করেছেন এবং নিজের ১০ ওভারের কোটা পূরণ করেছেন। ম্যাচের পর তার এমআরআই স্ক্যান করানো হয়েছে এবং আগামী ম্যাচের জন্য আমরা তার ফিটনেস পর্যবেক্ষণ করবো। আমরা তার প্রতিদিনের অগ্রগতি মূল্যায়ণ করবো এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেব।”

নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচটি বাংলাদেশ খেলতে নামে চেন্নাইয়ে। দিবা-রাত্রির ম্যাচটিতে দিনের বেলায় অতিরিক্ত গরমে ব্যাটিংয়ে নামতে হয় সাকিবদের। এদিন শরীরের ভার কমাতে স্পিনারদের হেলমেট ছাড়াই খেলার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক। তাতেও সুস্থ থাকতে পারেননি সাকিব ব্যাটিংয়ের মাঝপথেই পায়ের পেশিতে টান পড়ে তার। ক্র্যাম্পে ভুগতেও দেখা যায় তাকে।

কিউইদের বিপক্ষে পাঁচ নম্বর পজিশনে ব্যাট করতে নেমে থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার। এই ম্যাচে ৪০ রানে সাজঘরে ফিরতে হয় তাকে। সাকিব ৫১ বলে ৩ চার ও ২ ছক্কায় তার ইনিংসটি সাজান। এছাড়াও বল হাতেও ছিলেন নিষ্প্রভ। ১০ ওভারে ৫৪ রান খরচে শিকার করেন মাত্র এক উইকেট।

Link copied!