• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

সাকিবকে পাকিস্তানের অধিনায়ক দেখাল আইসিসি!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০৮:০৬ পিএম
সাকিবকে পাকিস্তানের অধিনায়ক দেখাল আইসিসি!
বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

রাত পোহালেই ওয়ানডে বিশ্বকাপের দামামা বেজে উঠবে। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মাঠে বল গড়াতে বাকি রয়েছে ২৪ ঘণ্টারও কম সময়। তারপরই শুরু হয়ে যাবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের শিরোপার লড়াই। এই লড়াইয়ে অংশগ্রহণ করছে ১০ দল। তবে মাঠের লড়াইয়ের আগে বিশ্বকাপের আগের দিন টুর্নামেন্টের ঐতিহ্য মেনে ১০ দলের অধিনায়ককে নিয়ে ‍‍`ক্যাপ্টেন্স ডে’ আয়োজন করেছে আইসিসি। সেখানে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানকে আইসিসি পরিচয় করিয়ে দিলেন পাকিস্তান অধিনায়ক হিসেবে।

ক্যাপ্টেন্স ডে’তে উপস্থিত হয়ে বিশ্বকাপ নিয়ে নিজেদের স্বপ্ন ও সম্ভাবনার কথা শুনিয়েছেন প্রত্যেক দেশের অধিনায়করা। সেখানে বিরাট এক ভুল করে বসে আইসিসির গ্রাফিক্স কন্ট্রোল বিভাগ। বাংলাদেশ অধিনায়ক সাকিব যখন অনুষ্ঠানে নিজেদের বিশ্বকাপ পরিকল্পনার কথা শুনাচ্ছিলেন তখন তার পরিচয় দেয়া স্টোনে নাম ভেসে ওঠে সাকিব আল হাসান, অধিনায়ক পাকিস্তান।

সাকিবের ঘটনা এছাড়াও ক্যাপ্টেন্স ডে’তে আরও একটি হাস্যকর ঘটনা ঘটেছে। এদিন আলাদাভাবে নজর কেড়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। অনুষ্ঠান চলাকালে তাকে ঘুমিতে দেখা যায়। তিনি শুধুই ঘুমাননি, উপস্থাপক রবি শাস্ত্রীর করা একটি প্রশ্নের উত্তরও দিয়েছেন প্রোটিয়া অধিনায়ক। তবে মাঝের সময় চোখ বন্ধ অবস্থায় দেখা গেছে বাভুমাকে।

এবারের বিশ্বকাপ মাঠে গড়ানোর আগে থেকেই আলোচনা ছিল নানা বিষয়ে। একাধিকবার সূচি পরিবর্তন, ক্রিকেটার ও গণমাধ্যমকর্মীদের ভিসা জটিলতা, পাকিস্তান দলের ভেন্যু নিয়ে আপত্তি ও ভিসা জটিলতা মিলিয়ে বিশ্বকাপ শুরু আগ থেকেই সমালোচনায় বিদ্ধ আয়োজক দেশ ভারত। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ভারত এবার একক ভাবে আয়োজন করতে চলেছে। তারা একক ভাবে বিশ্বকাপ আয়োজন করতে গিয়ে একের পর এক বিতর্কে জড়াচ্ছেন।

Link copied!