• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

বাবরকে দিয়ে ফিল্ডিং ও পানি টানাতে চান শাদাব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০৭:২০ পিএম
বাবরকে দিয়ে ফিল্ডিং ও পানি টানাতে চান শাদাব
পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও শাদাব খান। ছবি: সংগৃহীত

আর বাকি দুইদিন! এরপরই শুরু হবে বিশ্বকাপের মাঠের লড়াই। বিশ্বমঞ্চে মাঠে নামার আগে সব দলগুলো ব্যস্ত নিজেদের খেলোয়াড়দের প্রস্তুতি ম্যাচে ঝালিয়ে নিতে। দলগুলোর প্রস্তুতি ম্যাচ শেষ হচ্ছে মঙ্গলবার (৩ অক্টোবর)। প্রস্তুতি ম্যাচের শেষ দিনে পাকিস্তান মাঠে নেমেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে। এই ম্যাচে পাকিস্তানের নিয়মিত অধিনায়ক বাবর আজম বিশ্রামে থাকায় দলটার নেতৃত্বে থাকছেন শাদাব খান। এই সুযোগে বাবরকে দিয়ে ম্যাচে ফিল্ডিং ও পানি টানানোর কথা জানিয়েছেন অধিনায়ক শাদাব।

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে মঙ্গলবার (৩ অক্টোবর) নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অজিদের মুখোমুখি হয়েছে ম্যান ইন গ্রিনরা। বাবরের বদলে এদিন ম্যাচের টস করতে নামেন দলের সহ-অধিনায়ক শাদাব। তখনই তিনি মজাচ্ছলে নিয়মিত অধিনায়ক বাবরকে নিয়ে মন্তব্য করেন।

ম্যাচের আগে বাবরকে টসের সময় না দেখে অনেকের মনেই প্রশ্ন জেগেছিল, পাকিস্তান অধিনায়কের আবার কিছু হলো না তো! তবে তেমন কিছু হয়নি বলে নিশ্চিত করেছেন শাদাব। পাকিস্তান সহ-অধিনায়ক বলেন, “বাবর ঠিক আছে, সে শুধু বিশ্রাম নিতে চেয়েছিল। বাবর আর রিজওয়ান বিশ্রামে আছে। তবে আমি বাবরকে ফিল্ডিং করতে ও পানি টানার জন্য মাঠে নামাব। আমি এমন অধিনায়ক (হাসি)।”

শাদাবের কথায় ঠিক হয়েছে ম্যাচের মাঝে সতীর্থদের জন্য খাবার ও পানি নিয়ে মাঠে নামতে দেখা যায় বাবরকে। বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে বাবরের ৮০ রান মোহাম্মদ রিজওয়ানের সেঞ্চুরির উপর ভর করে পাকিস্তান বড় সংগ্রহ পেয়েছিল। তারপরও ম্যাচে হার এড়াতে পারেনি পাকিস্তান। এ প্রসঙ্গে শাদাব বলেছেন, “প্রথম ম্যাচটা হেরেছি, তবে আজ জিততে চাই। আর জয় তো অভ্যাসের বিষয়। এখান থেকে আত্মবিশ্বাস পাওয়াটা জরুরি।”

দলকে ঐক্যবদ্ধ রাখার ক্ষেত্রে বাবরের ভূমিকা প্রসঙ্গে শাদাব বলেন, “আমাদের দলটা বেশ তরুণ নির্ভর। এখানে সবাই পরিবারের মতো এবং দলের ক্রিকেটাররা একে অপরের কাছে যেন নিকট আত্মীয়। তাই আমরা যখন জিতি দল হিসেবেই জিতি এবং হারলে দল হিসেবেই পরাজিতহই। বাবরকে ধন্যবাদ, পাকিস্তান ক্রিকেট টিমে এ ধরনের পরিবেশ তৈরির জন্য। অনেকদিন ধরে অনুপস্থিত ঐক্যও দলে ফিরিয়ে এনেছে সে।”

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের পর্দা উঠবে ৫ অক্টোবর। আর ১৯ নভেম্বর ফাইনালের মধ্যদিয়ে বিশ্বকাপের পর্দা নামবে। ৬ অক্টোবর পাকিস্তান বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে নেদারল্যান্ডসের বিপক্ষে।

Link copied!