• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচনে লড়তে পারেন সানিয়া মির্জা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ১২:৫৫ পিএম
নির্বাচনে লড়তে পারেন সানিয়া মির্জা
সানিয়া মির্জা। ছবি : সংগৃহীত

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারেন টেনিস তারকা সানিয়া মির্জা। দেশটির প্রধান বিরোধী দল ভারতীয় জাতীয় কংগ্রেসের টিকিটে নির্বাচনে অংশ নিতে পারেন সানিয়া মির্জা, এমন খবর ভাসছে।

বুধবার (২৭ মার্চ) চার রাজ্যে লোকসভা নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করতে বৈঠকে বসেছিলেন কংগ্রেস নেতারা। গোয়া, তেলেঙ্গানা, উত্তর প্রদেশ ও ঝাড়খন্ডের বেশ কয়েকটি আসনে প্রার্থী ঘোষণাও করেছে দলটি। এই আবহের মধ্যেই জল্পনা শুরু হয়েছে সানিয়া মির্জাকে লোকসভা নির্বাচনের টিকিট দেবে কংগ্রেস। হায়দরাবাদের মতো গুরুত্বপূর্ণ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ভাবা হচ্ছে তার নাম। 
তেলেঙ্গানার বেশ কয়েকটি আসনে প্রার্থীর নাম প্রকাশ করেছে কংগ্রেস। তবে সেই তালিকায় নেই হায়দরাবাদ শহরের নাম। কংগ্রেসের দলীয় সূত্রে খবর, নেতৃত্বের কাছে সানিয়ার নাম প্রস্তাব করেছেন ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আজহারউদ্দিন। সাবেক এ অধিনায়কের সঙ্গে সানিয়ার ঘনিষ্ঠতা দীর্ঘদিনের।
কংগ্রেসের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত মোহাম্মদ আজহারউদ্দিন। গত বছর তেলেঙ্গানার বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে লড়েছিলেন তিনি। তবে সেখানে কংগ্রেস সরকার গড়লেও জিততে পারেননি আজহারউদ্দিন। এ অবস্থায় ভারতের সফলতম নারী টেনিস তারকার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে হায়দরাবাদে বাজিমাত করা যায় কি না, সে নিয়ে ভাবনাচিন্তাও শুরু করেছে কংগ্রেস।
উল্লেখ্য, ১৯৮৪ সাল থেকে হায়দরাবাদ কেন্দ্রটি রয়েছে ওয়াইসিদের দখলে। বর্তমানে সেখানকার সাংসদ আসাদুদ্দিন ওয়াইসি। এরই মধ্যে ওই কেন্দ্রে প্রার্থী ঘোষণা করে দিয়েছে বিজেপি আর বিআরএস।

Link copied!