• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

গোল করে লিভারপুলকে শীর্ষে নিলেন সালাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪, ০৩:১২ পিএম
গোল করে লিভারপুলকে শীর্ষে নিলেন সালাহ
জয়সূচক গোলের পর সালাহ’র উচ্ছ্বাস। ছবি : সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটে গোল খেয়ে চুপসে যায় লিভারপুল সমর্থকরা। প্রতিপক্ষ মাঝারিমানের দল ব্রাইটন গোল অ্যানফিল্ডের দর্শকদের হতাশ করে।

এই অবস্থা থেকে প্রতমে লুইজ দিয়াজের গোলে (২৬ মিনিটে) সমতা এবং পরে (৬৫ মিনিটে) মোহাম্মদ সালাহর গোলে ২-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের দল লিভারপুল।

এই জয়ে ২৯ ম্যাচ শেষে ৬৭ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিলে এককভাবে শীর্ষে অবস্থান করছে লিভারপুল। ম্যানসিটি-আর্সেনাল ম্যাচ ড্র হওয়ার কারণে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল এবং ৬৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ম্যানসিটি।

রোববার ব্রাইটন চমকে দেয় খেলা শুরু হতে না হতেই। ৮৪ সেকেন্ডে (দ্বিতীয় মিনিট) অসাধারণ এক শটে ব্রাইটনকে এগিয়ে দেন ড্যানি ওয়েলবেক। ২৬ মিনিটে ম্যাচে সমতা ফেরান লিভারপুলের সুযোগসন্ধানী তারকা লুইস দিয়াজ।

মোহাম্মদ সালাহ মোট ১২টি শট নেন ব্রাইটনের পোস্ট লক্ষ্যে। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে কোনো ফুটবলার এক ম্যাচে প্রতিপক্ষের পোস্ট লক্ষ্যে এতগুলো শট আর কখনো নেয়। এর মধ্যে একটি শটই জড়ায় শুধু প্রতিপক্ষের জালে।

ম্যাচের মূল নায়ক ম্যাক অ্যালিস্টার বলেন, ‘খুবই কঠিন একটা ম্যাচ আমরা জিতলাম। এতটা কঠিন ম্যাচ জিতলে একটু বেশি আনন্দ হবেই। আমার সবচেয়ে ভাল লেগেছে সতীর্থদের মনোভাব। খেলার শুরুতেই আমরা ০-১ পিছিয়ে পড়েছিলাম; কিন্তু আমাদের একজনও লড়াই ছাড়েনি।’
 

Link copied!