• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

বিশ্বকাপের ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ হলেন শচীন টেন্ডুলকার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ১০:৫৮ এএম
বিশ্বকাপের ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ হলেন শচীন টেন্ডুলকার
বিশ্বকাপের ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ হলেন শচীন টেন্ডুলকার। ছবি : আইসিসি

রাত পোহালেই শুরু ভারত বিশ্বকাপ। বৃহস্পতিবার (৫ অক্টোবর) উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে গত আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ড। ত্রয়োদশ এই মেগা ইভেন্টের জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ভারতীয় ব্যাটিং লিজেন্ড শচীন রমেশ টেন্ডুলকারকে ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ ঘোষণা করেছে। গতকাল (মঙ্গলবার) এক বিবৃতিতে ক্রিকেকেটরে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা এই তথ্যটি নিশ্চিত করে।  

মঙ্গলবার(৩ অক্টোবর) আইসিসি জানিয়েছে, ২০২৩ বিশ্বকাপের জন্য ভারতের কিংবদন্তি ও ভারত-রত্ন শচীন টেন্ডুলকারকে ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ করা হয়েছে। বহুল কাঙ্ক্ষিত সব রেকর্ডে ৫০ ওভারের বিশ্বকাপ রাঙিয়েছেন এই মাস্টার ব্লাস্টার। বিশ্বকাপের পর্দা ওঠার আগে বিশ্বকাপ ট্রফি ‍নিয়ে মূল মঞ্চে আসবেন শচীন এবং তিনি টুর্নামেন্ট উদ্বোধন করবেন।

‍‍`গ্লোবাল অ্যাম্বাসেডর‍‍` হওয়ার মর্যাদা পেয়ে শচীন বলেছেন, “১৯৮৭ সালে বল বয় হিসেবে শুরু করে ছয়টি আসরে দেশের প্রতিনিধিত্ব করা বিশ্বকাপ সব সময়ই আমার হৃদয়ে একটি বিশেষ স্থান দখল করে আছে। ২০১১ সালে বিশ্বকাপ জেতাটা আমার ক্রিকেট ক্যারিয়ারের সবচেয়ে গর্বের মুহূর্ত।”

ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ প্রতিযোগিতা উপভোগ করার জন্য আর তর সইছে না আন্তর্জাতিক মঞ্চে সেঞ্চুরির সেঞ্চুরি করা একমাত্র ক্রিকেটারের। শচীন বলেন, “ভারতে ছেলেদের ২০২৩ আইসিসি ক্রিকেট বিশ্বকাপে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তৈরি থাকা স্পেশাল দল ও খেলোয়াড়দের সঙ্গে আমিও এই দুর্দান্ত টুর্নামেন্টটির জন্য রোমাঞ্চ নিয়ে অপেক্ষা করছি।”

এদিকে এবারের বিশ্বকাপে ‍‍`অ্যাম্বাসেডর‍‍` বা দূত হিসেবে থাকছেন আরও অনেক প্রখ্যাত সাবেক ক্রিকেটার। তারা হলেন ওয়েস্ট ইন্ডিজের ভিভ রিচার্ডস, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, ইংল্যান্ডের ইয়ন মরগ্যান, অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন, নিউজিল্যান্ডের রস টেইলর, ভারতের সুরেশ রায়না ও পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। আছেন ভারত নারী দলের সাবেক অধিনায়ক মিতালি রাজও।

Link copied!