• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

প্রতিশোধ নিয়েই ফাইনালে সাবালেঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ০৫:৪৭ পিএম
প্রতিশোধ নিয়েই ফাইনালে সাবালেঙ্কা
জয়ের পর সাবালেঙ্কার উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

বেলারুশের নারী টেনিস লিজেন্ড আরিনা সাবালেঙ্কা মার্কিন যুক্তরাষ্ট্রের তারকা খেলোয়াড় কোকো গফের বিপক্ষে এবারের অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনাল খেলতে নামার আগে প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। গফকে হারিয়ে তিনি সেই প্রতিশোধই নিলেন। 

গত বছরের সেপ্টেম্বরে ইউএস ওপেনের নারীদের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন দুজন। সেবার প্রথম সেটটি সহজে জিতলেও পরের দুটি সেট হেরে আর শিরোপা জেতা হয়নি সাবালেঙ্কার। 

সেমিফাইনালের আগে সংবাদ সম্মেলনে ২৫ বছর বয়সী খেলোয়াড় সাবালেঙ্কা ঘোষণা দেন, ‘ইউএস ওপেনের পর থেকেই আমি প্রতিশোধ নিতে চাইছি।’ সরাসরি সেটে গফকে হারিয়ে তার ইচ্ছাই পূরণ হয়েছে। 

বৃহস্পতিবার বছরের প্রথম গ্রান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম সেমিফাইনালে গফকে ৭-৬ (৭/২) ও ৬-৪ সেটে হারিয়ে ফাইনালে উঠেছেন টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন সাবালেঙ্কা। 

এই জয়ে ২০১৭ সালে সেরেনা উইলিয়ামসের পর প্রথম নারী খেলোয়াড় হিসেবে টানা দুবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ওঠার কীর্তি গড়লেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে থাকা সাবালেঙ্কা। 

ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমি ম্যাচে যেকোনো কিছুর জন্যই তৈরি ছিলাম। আর আমি এটাকেই আমার জয়ের মূল কারণ মনে করি।’

ফাইনালে সাবালেঙ্কা প্রতিপক্ষ হিসেবে পাবেন অবাছাই দায়ানা ইয়াসত্রেমস্কা বা ঝেং কিনওয়েনকে। এ দুজন দ্বিতীয় সেমিফাইনালে লড়বেন। 
 

Link copied!