• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

স্টোকসের পর রুটও আইপিএল থেকে মুখ ফিরিয়ে নিলেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩, ১২:৩৭ পিএম
স্টোকসের পর রুটও আইপিএল থেকে মুখ ফিরিয়ে নিলেন
ইংল্যান্ড ব্যাটার জো রুট। ছবি: সংগৃহীত

ক্রিকেট বিশ্বে সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এখানে লড়াইটা যেন হয় জমজমাট তেমনি আছে টাকার ঝনঝনানি। তারপরও আসন্ন আইপিএলের আসর থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন ইংল্যান্ডের দুই ক্রিকেটার অলরাউন্ডার বেন স্টোকস ও ব্যাটার জো রুট। ইনজুরির কারণে আগামী আসর থেকে আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন বেন স্টোকস। এবার তার দেখানো পথেই হাঁটলেন তার স্বদেশি জো রুট। রাজস্থান রয়্যালসের জার্সিতে আসন্ন আসরে দেখা যাবে না রুটকে। বিষয়টি নিশ্চিত করেছে তার ফ্র্যাঞ্চাইজি রাজস্থান।

এক বিবৃতিতে রাজস্থান রয়্যালসের ক্রিকেট পরিচালক কুমার সাঙ্গাকারা বলেন,  “খেলোয়াড় ধরে রাখার আলোচনা করার সময়ে জো (রুট) আগামী আইপিএলে না খেলার কথা আমাদের জানিয়েছে। খুবই অল্প সময়ে জো ফ্র্যাঞ্চাইজি ও তার আশপাশের খেলোয়াড়দের ওপর ইতিবাচক প্রভাব রাখতে পেরেছে। দলে যে অভিজ্ঞতা জো নিয়ে এসেছিল, সেটা মিস করব। আমরা তার সিদ্ধান্তকে সম্মান জানাই।”

বিবৃতিতে রাজস্থান আরও জানায়, “৩২ বছর বয়সী রুট প্রচুর গভীরতা ও অভিজ্ঞতা নিয়ে এসেছিলেন। যা ধ্রুব জুরেল, রিয়ান পরাগ, যশস্বী জসওয়ালের মতো দলের অনেক তরুণ খেলোয়াড়ের জন্য শেখার অভিজ্ঞতায় কাজে দিয়েছে।”

গত আসরে ভিত্তিমূল্য এক কোটি রুপি দিয়ে রুটকে দলে ভেড়ায় রাজস্থান। যদিও মাত্র তিন ম্যাচ খেলার সুযোগ পান ডানহাতি এই ব্যাটার। তাতে ব্যাটিং করার সুযোগ পান মাত্র এক ম্যাচে।  

Link copied!