• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

চলতি বছরে গোলের হাফসেঞ্চুরি রোনালদোর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ১২:১৭ পিএম
চলতি বছরে গোলের হাফসেঞ্চুরি রোনালদোর
গোল করছেন রোনালদো। ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের সায়াহ্নে নতুন করে জ্বলে উঠছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিছুদিন আগে ক্যারিয়ারের ১২০০ ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেন। আর  সোমবার রাতে চলতি বছরের হাফসেঞ্চুরি ছুঁয়েছেন এ পর্তুগিজ ফরোয়ার্ড।

সৌদি আরবের কিংস কাপের শেষআটে আল শাবাবকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে রোনালদোর আল নাসর। শাবাবের হয়ে কার্লোস ও হাটান বাহেবরি গোল করেন। আল নাসরের হয়ে রোনালদো, সেকো ফোফানা, সাদিও মানে, আব্দুল রাহমান ঘারিব ও মোহাম্মদ মারান গোল করেন।

৩৮ বছর বয়সেও সিআরসেভেন প্রতিপক্ষের রক্ষণে আতঙ্কের নাম। দীর্ঘ দুই দশক ইউরোপ কাঁপিয়ে এবার এশিয়ায় রাজত্ব করছেন।

শাবাবের বিপক্ষে গোলের জন্য নাসরকে অপেক্ষা করতে হয়েছে ১৭ মিনিট পর্যন্ত। দলের হয়ে প্রথম গোল করেন সেকো ফোফানা। তবে আগেই লিড নিতে পারত শাবাব। ১৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয় তারা। 

শাবাব ম্যাচে সমতা ফেরায় ২৪ মিনিটে। ফেরেইরা কারাসকোর পাস থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান কার্লোস। তবে চার মিনিট পরই ওতাভিওর পাসে নাসরকে লিড এনে দেন সেনেগাল অধিনায়ক মানে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ব্রোজোভিচের পাসে লিড দ্বিগুণ করেন আব্দুল রাহমান ঘারিব। 

ম্যাচের ৭৪ মিনিটে রোনালদোর দর্শনীয় গোলের সাক্ষী হয় শাবাব। বাঁ প্রান্তে আক্রমণে উঠে ওতাভিওকে পাস দিয়ে রোনালদো দ্রুত ঢুকে পড়েন প্রতিপক্ষের ডি-বক্সে। দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ওতাভিওর দেয়া পাস দখলে নিয়ে জোরালো শটে শাবাবের জাল কাঁপান তিনি। 

তিনি চলতি বছর ৫০টি গোলের মধ্যে ৪০টি আল নাসরের হয়ে, বাকি ১০টি করেছেন পর্তুগালের জার্সিতে।
ম্যাচের ৯০ মিনিটে ব্যবধান কমান শাবাবের মিডফিল্ডার বাহেবরি। আর দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে শাবাবের জাল কাঁপিয়ে নাসরের জয়ের ব্যবধানটা ৫-২ করেন ২২ বছর বয়সী সৌদি ফরোয়ার্ডা মারান। 
 

Link copied!