• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

তদন্তে ‘নির্দোষ’ রোনালদো শাস্তি পাচ্ছেন না


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩, ০৪:১৭ পিএম
তদন্তে ‘নির্দোষ’ রোনালদো শাস্তি পাচ্ছেন না
ছবি: সংগৃহীত

আল হেলালের বিপক্ষে ম্যাচে একাধিক বিতর্কে জড়িয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল ও দর্শকদের উদ্দেশ্যে অশ্লীল অঙ্গভঙ্গি করায় শাস্তির শঙ্কা ছিল তার সামনে। তবে কোনো শাস্তিই পাচ্ছেন না তিনি।

তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ি নির্দোষ প্রমাণিত হয়েছেন রোনালদো। শুধু তার ক্লাব আল নাসরকে ১৫ হাজার রিয়াল জরিমানা করা হয়েছে।

গত মঙ্গলবার (১৮ এপ্রিল) সৌদি লিগে আল হেলালের মুখোমুখি হয় আল নাসর। শিরোপা জয়ের দৌড়ে থাকতে ঐ ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না নাসরের। তবে রোনালদো নিজেও নিষ্প্রভ ছিলেন আর তার দলও হারে ০-২ গোলের ব্যবধানে।

শুধু তাই নয় এই ম্যাচেই হিলালের এক খেলোয়াড়ের মাথার ওপর দিয়ে হেড করতে লাফিয়ে তাঁকে রীতিমতো জাপটে ধরে ফেলে দেন রোনালদো। এই ঘটনায় হলুদ কার্ডও দেখতে হয় তাকে।

ম্যাচ শেষে রোনালদোকে বিদ্রুপ করে ‘মেসি, মেসি’ স্লোগান দেন দর্শকরা। তাতে আরও এক দফায় মেজাজ হারিয়ে অশোভন অঙ্গভঙ্গিও করেন রোনালদো। তার এমন আচরণে ক্ষোভ প্রকাশ করেন সৌদি আরবের ফুটবলভক্তরা।

 এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমে সৌদি আরব থেকে রোনালদোকে বের করে দেওয়ার দাবি উঠেছে। সৌদি আরবের একজন আইনজীবী নউফ বিন আহমেদ টুইটারে লিখেন, তিনি সৌদি আরবের পাবলিক প্রসিকিউটরের কার্যালয়ে রোনালদোর বিরুদ্ধে এ ব্যাপারে অভিযোগ দাখিল করবেন।

তার মতে, এটা এমন একটি অপরাধ, যাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একজন অপরাধীকে গ্রেপ্তার করতে পারে। কোনো বিদেশি নাগরিক যদি এমনটা করে থাকেন, তাহলে তাঁকে দেশে ফেরত পাঠানো যেতে পারে।

তবে সৌদি ফুটবল অ্যাসোসিয়েশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি এই ব্যাপারে তদন্ত করে রোনালদোর কোনো দোষ পায়নি। একই সাথে রোনালদোর বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়ার কথা জানায় তারা।

Link copied!