• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

দিলশানকে টপকে শীর্ষে রোহিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২২, ০৬:৪১ পিএম
দিলশানকে টপকে শীর্ষে রোহিত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবগুলো আসরেই খেলেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এছাড়াও এবারের আসরে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া সাকিব আল হাসানও খেলছেন সবগুলো আসর। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নেমে টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড নিজের করে নিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত।

রোববার (৩০ অক্টোবর) পার্থের পেস সহায়ক উইকেটে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে ভারত। এই ম্যাচে টস করতে নেমেই এই রেকর্ড গড়েন রোহিত শর্মা।

দ্বিতীয় স্থানে থাকা শ্রীলঙ্কার সাবেক ওপেনার তিলকারত্নে দিলশান খেলেছেন ৩৫ ম্যাচ। ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি। এর আগে বিশ্বকাপে এই ম্যাচগুলো খেলেছিলেন।

সর্বশেষ ২০২১ সালেও বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে প্রতিনিধিত্ব করেছিলেন ডোয়াইন ব্রাভো। আন্তর্জাতিক ক্রিকেটে বিদায় জানানো এই ক্যারিবিয়ান বিশ্বকাপে খেলেছিলেন ৩৪ ম্যাচ।

ব্রাভোর সমান ৩৪ টি করে ম্যাচ খেলেছিলেন পাকিস্তানের শহীদ আফ্রিদি, সাকিব আল হাসান ও শোয়েব মালিক। বিশ্বকাপে এখনও বাংলাদেশের আরও দুই ম্যাচ বাকি থাকায় ব্রাভো, আফ্রিদি আর মালিককে ছাড়িয়ে যাওয়ার সুযোগ আছে সাকিব আল হাসানের। শুধু তাই নয়, দিলশানকেও ছাড়িয়ে যাবেন তিনি। আর নিজেকে আরও এগিয়ে নেওয়ার সুযোগ আছে রোহিত শর্মার সামনেও।

Link copied!