• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

ম্যাচের আগেই রিশাদকে হুমকি অস্ট্রেলিয়ার ডেভিডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৩:২১ পিএম
ম্যাচের আগেই রিশাদকে হুমকি অস্ট্রেলিয়ার ডেভিডের
রিশাদ ও টিম ডেভিড। ছবি: সংগৃহীত

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশকে নিয়ে হয়তো অনেকে সেভাবে আশা দেখেনি। তার কারণ, টাইগারদের সাম্প্রতিক ফর্ম আশানুরূপ ছিল না। তবে তিন ম্যাচ জিতে উঠেছে সুপার এইটে। শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে সেরা আটের লড়াইয়ে নামবে বাংলাদেশ।

গ্রুপ পর্বে বাংলাদেশের অন্যতম হাতিয়ার ছিলেন রিশাদ হোসেন, তাই তো সুপার এইটের আগে তাকেই হুঙ্কার দিয়ে রাখলেন অজি ব্যাটার টিম ডেভিড।

অ্যান্টিগার নর্থ সাউন্ডে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচটি শুরু হবে ভোর সাড়ে ৬টায়। সুপার এইটসহ টুর্নামেন্টের বাকি সব ম্যাচই হবে ওয়েস্ট ইন্ডিজের ভিন্ন ভিন্ন ভেন্যুতে। যেখানে ঝলক দেখানোর জোর সম্ভাবনা স্পিনারদের। তাই টাইগার স্পিনার রিশাদকে নিয়ে ভাবছে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

মারকুটে ব্যাটার টিম ডেভিড বলেন, ‘আমি মনে করি এটাই বিশ্বকাপের প্রকৃতি। তাই না? আপনি প্রতিটি দলের বিপক্ষে একবার খেলতে পারবেন। আপনি যদি ফাইনালে খেলেন তাহলে আপনি একটি দলকে দুইবার পেতে পারেন। আবার অনেকের বিপক্ষে খেলতেও পারবেন না। আপনি তাদের নিয়ে বেশি মাথা ঘামানোর সুযোগ পাবেন না। আমার মনে হয় না আমাদের দলের কেউ তার (রিশাদের) বিপক্ষে খেলেছি। তবে আমরা তার ওপর চড়াও হবো।’

স্পিনারদের বাড়তি সহায়তা পাওয়ার কথা মাথায় রেখে টিম ডেভিড নিজেও বোলিং অনুশীলন শুরু করেছেন। ডেভিড বলেন, ‘এটি আপনাকে আরও কিছু বিকল্প দেয়। আমি ৯ মাস আগে নেটে লেগস্পিন করা শুরু করেছি। সত্যিই ভালো হচ্ছে। তাই বোলিং নিয়েও পরিশ্রম করছি। সত্যি বলতে আমি বোলিং উপভোগ করি।’

উল্লেখ্য, চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত ৪ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন ২১ বছর বয়সী রিশাদ।

 

Link copied!