• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ইউরোপ ফুটবলে কে-কাকে কতো গোলে হারাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ০৪:০৫ পিএম
ইউরোপ ফুটবলে কে-কাকে কতো গোলে হারাল
হ্যারি কেইন। ছবি : সংগৃহীত

হ্যারি কেইন জাদু চলছেই বায়ার্ন মিউনিখে। কেইনের জোড়া গোলে হেইদেনহেমকে ৪-২ গোলে ব্যবধানে হারিয়েছে বাবারিয়ানরা। ফরাসি লিগে কিলিয়ান এমবাপ্পের হ্যাটট্রিকে রেইমসকে ৩-০ গোলে হারিয়েছে প্যারিস সেন্ট জার্মেই। স্প্যানিশ লিগে ভ্যালেন্সিয়ার জালে রিয়ালের পাঁচ গোল। ইংলিশ লিগে আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড জয় পেলেও হেরেছে টটেনহ্যাম।

আলিয়াঞ্জ অ্যারেনায় এদিন প্রথমার্ধের ১৪ ও ৪৪ মিনিটে গোল ২টি করেন কেইন। দুটি গোলেই তাঁকে সহায়তা করেছেন লেরয় সানে। প্রথমার্ধে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বায়ার্ন মিউনিখ। দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে এক গোল শোধ করে হেইদেনহেম। তিন মিনিট পর সমতায়ই চলে আসে সফরকারী দলটি। হেইদেনহেম সমতায় ফেরার ২ মিনিটের মাথায় গুয়েরেইরোর গোলে আবার লিড নেয় বায়ার্ন মিউনিখ। বায়ার্নের হয়ে শেষ গোলটি করেন মটিং। তাতে ৪-২ গোলের জয় নিশ্চিত হয় স্বাগতিক দলের। এদিকে, কেইন সব মিলিয়ে ১১ লিগ ম্যাচে গোল করেছেন এখন পর্যন্ত ১৭টি, যা কি না ১১ ম্যাচ শেষে বুন্দেসলিগার ইতিহাসে সর্বোচ্চ। এর আগে ২০১৯ সালে ১১ ম্যাচে ১৬ গোল করেছিলেন রবার্ট লেভানডস্কি।

কিলিয়ান এমবাপ্পে

লিগ ওয়ানে রেইমেসের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে। ম্যাচে ৩, ৫৯ ও ৮২ মিনিটে গোল করেছেন এই ফরাসি তারকা। এমবাপ্পের হ্যাটট্রিক পাওয়া এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে পিএসজি। ১২ ম্যাচে ৮ জয়, ৩ ড্র ও ১ হারে পিএসজির পয়েন্ট এখন ২৭।

লা লিগায় আগের ম্যাচে রায়ো ভায়েকানোর সঙ্গে গোলশূন্য ড্র করা রিয়াল এবার উড়িয়ে দিল ভ্যালেন্সিয়াকে। গ্যালাকটিকোসরা ভ্যালেন্সিয়াকে হারিয়েছে ৫-১ গোলে। রিয়ালের হয়ে জোড়া গোল করেন ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগো। অপর গোলটি করেন দানি কারভাহাল। ভ্যালেন্সিয়ার হয়ে গোলটি করেন হুগো ডুরো। ম্যাচের তিন মিনিটে রিয়ালের হয়ে প্রথম গোল করেন কারভাহাল। ম্যাচের ৪২ ও ৪৯ মিনিটে ভিনিসিয়ুস ও ৫০ ও ৮৪ মিনিটে রদ্রিগো গোল করেন।

ভিনিসিয়ুস জুনিয়র।

এদিকে, ইংলিশ লিগে এক ম্যাচ হারের পর আবারও জয়ে ফিরেছে আর্সেনাল। গানাররা ৩-১ গোলে হারিয়েছে বার্নলিকে। আর্সেনালের হয়ে প্রথামার্ধের যোগ করা সময়ে গোল করেন লিন্দ্রো তোর্সাড। ৫৪ মিনিটে বার্নলির জশ ব্রাউনহিল গোল করলে সমতায় ফেরে তারা। এরপর ৫৭ ও ৭৪ মিনিটে আরও দুই গোল করলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল। গোল দুটি করেন উইলিয়াম সালিবা ও ওলেকজান্ডার জিনচেঙ্কো। 

৫৯ মিনিটে ভিক্টর লিন্ডলফের একমাত্র গোলে লুটন টাউনকে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর টটেনহ্যামকে ২-১ গোলে হারায় উলভারহ্যাম্পটন।

Link copied!