• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

মোবাইলে রিপ্লে দেখে গোল বাতিল করায় রেফারি বরখাস্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩, ০১:৪৫ পিএম
মোবাইলে রিপ্লে দেখে গোল বাতিল করায় রেফারি বরখাস্ত

একটি ফুটবল ম্যাচে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে গোল। সেই গোলের বিষয়ে সিদ্ধান্ত নিতে অবহেলা করায় একজন মিশরীয় রেফারিকে দেশটির এফএ অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত করেছে। ম্যাচে রেফারি দর্শকের ফোনে ফুটেজ দেখার পরে গোল বাতিল করেন।

রেফারির নাম মোহাম্মদ ফারুক। তিনি শুক্রবার মিশরীয় দ্বিতীয় বিভাগের আল-নাসর ও সুয়েজের মধ্যকার একটি ম্যাচের দায়িত্ব নেন। ভিএআর এর ব্যবস্থা না থাকায় তিনি বিকল্প ব্যবস্থার উপর নির্ভর করেন। শেষ কয়েক মিনিটে স্বাগতিক সুয়েজ ২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই আল-নাসর নাটকীয় সমতায় গোল করে একটি পয়েন্ট অর্জনের চেষ্টা করে।

তবে সুয়েজের খেলোয়াড়রা হ্যান্ডবলের আবেদন করে। মাঠের সমর্থকদের সোচ্চার প্রতিবাদের পরে ফারুক হ্যান্ডবলের জন্য গোল বাতিল করার আগে গোলের রিপ্লে দেখার জন্য একজন ভক্তের ফোন ব্যবহার করেন। তার কর্মের ফলস্বরূপ ফারুক কঠিন শাস্তির মুখোমুখি হয়েছেন। মিশরীয় রেফারি কমিটির (ইআরসি) প্রধান ভিটর পেরেরা রেফারি এবং তার পুরো ম্যাচ ডে স্টাফকে ‍‍`অনির্দিষ্ট সময়ের জন্য‍‍` বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন।

মিশরীয় এফএ পেরেরার পদক্ষেপের বিষয়টি নিশ্চিত করেছে। গোলটি বাতিল করার বিতর্কিত সিদ্ধান্তের পর ফারুক পুলিশ সদস্যদের অধীনে মাঠ ত্যাগ করেন। আল-নাসরের পক্ষ থেকে ফারুকের বিরুদ্ধে আইন লঙ্ঘনের জন্য আইনী ব্যবস্থা নেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

ম্যাচটি শেষ পর্যন্ত সুয়েজ ৩-১ গোলের বড় ব্যবধানে জিতে নেয়।

Link copied!