• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

বিয়ের পরেই সেরা বোলিংয়ে রউফ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৭:০৩ পিএম
বিয়ের পরেই সেরা বোলিংয়ে রউফ
ছবি: সংগৃহীত

বিয়ের পরই আন্তর্জাতিক ক্রিকেটে সৌভাগ্য ধরা দিয়েছে পাকিস্তান পেসার হারিস রউফের। এই পেসার বাগদানের পর প্রথম আন্তর্জাকিত ম্যাচ খেলতে নামেন আফগানিস্তানের বিপক্ষে। এই ম্যাচে খেলতে নেমেই নিজের প্রথম বলে উইকেটের দেখা পান রউফ। এই ম্যাচে ক্যারিয়ার সেরা বল করে তুলে নেন ৫ উইকেট। তার এমন সৌভাগ্যের কারণ বিয়ে, এটা তিনিও শিকার করেছেন।

শ্রীলঙ্কার হাম্বানটোটায় সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে আফগানিস্তানকে ১৪২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে ৪৭ ওভার ১ বলে সব উইকেট হারিয়ে ২০১ রান করে তারা। জবাবে পাক পেসারদের দাপটে ১৯ ওভার ২ বলে মাত্র ৫৯ রানেই গুটিয়ে যায় আফগানরা।

এদিন পাক পেসাররা বল হাতে দাপট দেখিয়েছেন পুরো ম্যাচ জুড়ে। বিশেষ করে হারিস রউফ ৬ ওভার ২ বল করে ১৮ রান খরচায় ৫ উইকেট শিকার করেন। তার এমন ক্যারিয়ার সেরা বোলিংয়ের জন্য ম্যাচ সেরার পুরস্কার তার হাতেই উঠে।

ম্যাচ শেষে রউফকে প্রশ্ন করা হয় কিভাবে এই ম্যাচে সফল হলেন। রউফ বলেন, “এরা (আফ্রিদি ও নাসিম) নতুন বলে যেভাবে বোলিং করেছে, তা আমাকে আত্মবিশ্বাস দিয়েছে। এরা শুরুতেই যদি উইকেট এনে দিতে পারে, তা হলে আমার চেষ্টাটা থাকে ভালো শুরু ধরে রাখার। পরিকল্পনা ছিল হার্ড লেন্থে বোলিং করব।”

প্রতিটা পুরুষ মানুষের সফলতার পিছনে একজন নারী আবদান থাকে এবং বিয়ের পর যে মানুষেনর ভাগ্য বদলায় সেটা মনে প্রাণে বিশ্বাস করেন পাক এই পেসার। রউফ বলেন, “বিয়ের পর জীবনে অনেক কিছুরই পরিবর্তন আসে। আলহামদুলিল্লাহ আমার স্ত্রী আমার জন্য সৌভাগ্য বয়ে এনেছে।”

ম্যাচ সেরার পুরস্কারটি নিজের মাকে উৎসর্গ করেছেন হারিস রউফ।

Link copied!