• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,
স্প্যানিশ লিগ

বার্সেলোনার জয়ে অবদান রামোসের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩, ০৩:৫২ পিএম
বার্সেলোনার জয়ে অবদান রামোসের
আত্মঘাতী গোল করেন সার্জিও রামোস। ছবি : সংগৃহীত

ছোটবেলার ক্লাব সেভিয়ার হয়ে বার্সেলোনার বিপক্ষে গোল করেছেন সার্জিও রামোস। তবে গোলের পর উৎসব করেননি তিনি। কারণ গোল তিনি ঠিকই করেছেন তাবে সেটা নিজেদের জালে, মানে আত্মঘাতী। আর তার করা সেই গোলে শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

ম্যাচটির শুরুতে সেভিয়ার আক্রমণ দেখা গেলেও সময়ের সঙ্গে সঙ্গে বার্সেলোনা মরিয়া হয়ে ওঠে। ১৯ মিনিটে ইভান রাকিটিচের ক্রস ঠিকমতো কাজে লাগাতে ব্যর্থ হন দোদি লুকেবাকিও। তাতে গোল থেকে বঞ্চিত হয় সেভিয়া। এর ৩ মিনিট পরেই নিশ্চিত গোল বঞ্চিত হয় বার্সা। জোয়াও ক্যানসেলোর থেকে পাস পেয়ে গোলমুখে শট নেন জোয়াও ফেলিক্স। কিন্তু সেভিয়ার গোলপোস্টে লেগে সেই শট ফিরে আসে।

দ্বিতীয়ার্ধের ৭৬ মিনিটে সেভিয়ার ডি-বক্সের মধ্যে শট নেন বার্সার বদলি ফরোয়ার্ড ফেরান টরেস। গোলের সামনে থেকে হেডের মাধ্যমে সেই শট সতীর্থ ফার্মিন লোপেজকে দেয়ার চেষ্টা করেন লামিন ইয়ামাল। কিন্তু হেড থেকে বল লোপেজের কাছে না গিয়ে প্রতিপক্ষের ডিফেন্ডার সার্জিও রামোসের পায়ে লেগে জালে বল জড়ায়। তাতেই লিড গোলের দেখা পেয়ে যায় বার্সেলোনা। শেষ পর্যন্ত এই ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে চ্যাম্পিয়নরা।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে এসছে বার্সেলোনা। ৮ ম্যাচে ৬ জয় ও ২ ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে তালিকার সবার ওপরে বার্সা। আর এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১৮ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। তাদের জয় ৬টি ম্যাচ ও পরাজয় ১টিতে। আর ১৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছেন গিরোনা।

Link copied!