• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারত-শ্রীলঙ্কার ফাইনাল ম্যাচেও বৃষ্টির শঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০১:৩১ পিএম
ভারত-শ্রীলঙ্কার ফাইনাল ম্যাচেও বৃষ্টির শঙ্কা
ছবি: সংগৃহীত

এবারের এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তান হলেও ভারতের আপত্তির কারণে শ্রীলঙ্কাকে এই টুর্নামেন্টের সহ-আয়োজক দেশ করা হয়। ফলে ফাইনালসহ মোট ৯টি ম্যাচ রাখা হয় লঙ্কাতে। এখন পর্যন্ত খেলা হওয়া ৮টি ম্যাচের প্রায় প্রতিটিতেই বৃষ্টির বাগড়া ছিল। ফাইনালেও তার ব্যতিক্রম হচ্ছে না। ভারত-শ্রীলঙ্কার ম্যাচেও বৃষ্টির শঙ্কা রয়েছে। তবে ফাইনাল ম্যাচে রয়েছে রিজার্ভ ডে যার জন্য একটু হলেও স্বস্তিতে থাকবে দর্শকরা।

রোববার (১৭ সেপ্টেম্বর) ফাইনালে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুর ৩টায় ভারতের বিপক্ষে মুখোমুখি হবে শ্রীলঙ্কা। আর বাংলাদেশ সময় ম্যাচটি হবে দুপুর সাড়ে ৩টায়।

চলতি এশিয়া কাপে গ্রুপ পর্বের ভারত-পাকিস্তানের ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়। এরপর এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সুপার ফোরের ম্যাচটি ও ফাইনাল ম্যাচটিতে রিজার্ভ ডে রাখে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

বিভিন্ন আবহাওয়া ওয়েবসাইটের খবরে বলা হয়েছে, রোববার ৮০ থেকে ৯০ শতাংশ বৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে। ম্যাচ টি যখন মাঠে গড়াবে তখন প্রবল বৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে। বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বৃষ্টি হবে। তবে রাতে বৃষ্টির প্রকোপ কমতে পারে বলে জানা যায়।

লঙ্কান আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রোবার দুপুর ১টা থেকে কলম্বোয় বৃষ্টি শুরু হবে। সন্ধ্যা ৭টা পর্যন্ত তা চলমান থাকবে। ফলে মাঠে খেলা গড়ানোর সম্ভাবনা খুব কম। যদি তাই হয় তাহলে ম্যাচ গড়াবে রিজার্ভ ডে’তে গিয়ে। কারণ ম্যাচের ফলাফল নির্ধারণের জন্য আইসিসির নিয়ম বেঁধে দেওয়া আছে দুই দলকে অন্তত ২০ ওভার করে খেলতে হবে। তাহলেই ম্যাচের ফলাফল নির্ধারণ করা যাবে।  

ভারত-শ্রীলঙ্কার ফাইনাল ম্যাচের রিজার্ভ ডে রাখা হয়েছে সোমবার (১৮ সেপ্টেম্বর)। রিজার্ভ ডে’তেও যদি বল মাঠে না গড়াই তাহলে কি হবে। সেক্ষেত্রে এশিয়া কাপের ১৬তম আসরে দুই দলকেই বিজয়ী ঘোষণা করা হবে।

Link copied!