• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

কাজ শেষে ফিরে যাচ্ছেন মনোবিদ ফিল জন্সি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ০৭:৪১ পিএম
কাজ শেষে ফিরে যাচ্ছেন মনোবিদ ফিল জন্সি
ছবি: সংগৃহীত

দুয়ারে কড়া নাড়ছে এশিয়া কাপ। এরপর রয়েছে নিউজিল্যান্ড সিরিজ ও বিশ্বকাপ। এই তিন বড় ইভেন্টকে সামনে রেখে খেলোয়াড়দের শুধু ফিটনেসই ঠিক রাখতে হবে তা নয়। এসময় মানসিক শান্তিও দরকার। মাঠ ও মাঠের বাইরে মানসিক চাপ ঠিক রাখার জন্য বাংলাদেশ ক্রিকেটাররা মনোবিদের শরণাপন্ন হয়ে থাকেন। মনোবিদদের বিশেষ ক্লাসের পর সাফল্যও ধরা দেয়। এবারও ব্যতিক্রম হয়নি।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) মিরপুরে শেষ হয়েছে ফিল জন্সির এক সপ্তাহের ‘বিশেষ ক্লাস’।

গত ১২ আগস্ট বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেন অস্ট্রেলিয়ান ফিল জন্সিকে। এরপর এই মনোবিদ টানা কাজ করেন মুশফিক-তাসকিন-মুস্তাফিজদের নিয়ে। তবে আজই শেষ হয়েছে তার তালিম। তাই বিদায় বলতে হচ্ছে এই অস্ট্রেলিয়ানকে।

শেষ দিনের ক্লাস শেষে এই অস্ট্রেলিয়ান মনোবিদকে উপহার স্বরূপ ক্রিকেটাররা তাদের অটোগ্রাফ করা জার্সি দিয়েছেন। অনুশীলন শুরুর আগে, দলের ম্যানেজার নাফিস ইকবাল ডেকে আনেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে। সেই সময় জড়ো হন দলের সব কোচিংস্টাফ, ক্রিকেটাররা। এরপর শামীম পাটোয়ারী ও শেখ মাহেদী জার্সি তুলে দেন জন্সির হাতে।

এক সপ্তাহ জাতীয় দলের সঙ্গে কাজ শেষে মনোবিদ জন্সি আজ রাতেই দেশ ছেড়ে যাবেন। অস্ট্রেলিয়ান এই মনোবিদ অবশ্য এবারই প্রথম আসেননি। এর আগে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের আগের সময়েও এসেছিলেন। জন্সির আগে গত মাসে অ্যালান ব্রাউনকেও এনেছিল বিসিবি।

আবারও কি এই মনোবিদকে দেখা যাবে, এমন প্রশ্ন ছিল বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজনের কাছে। জবাবে তিনি বলেন, “জাতীয় দল শুধু না, আমাদের অন্যান্য দল যেগুলো আইসিসি ও এসিসি টুর্নামেন্টে যায়। ওদের সঙ্গেও তার কাজ করার কথা রয়েছে। এখানে শুধু ছেলেদের দলই না, উনি রেগুলার বেসিসেই আসবেন।”

Link copied!