• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

রোনালদোর জোড়া গোলে পর্তুগালের বড় জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৩:১০ পিএম
রোনালদোর জোড়া গোলে পর্তুগালের বড় জয়
গোলের পর উচ্ছ্বসিত পর্তু গাল দল। ছবি : সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর গোলের ধারা অব্যাহত রয়েছে। ক্লাবে কিংবা জাতীয় দলের জার্সি গায়ে দুই জায়গায় নিয়মিত গোল করে করে যাচ্ছেন তিনি। ইউরো বাছাই পর্বে তার জোড়া গোলে বসনিয়া এন্ড হার্জেগোভিনাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পর্তুগাল।

বসনিয়ার বিপক্ষে পর্তুগালের গোল উৎসব শুরু হয় ম্যাচের পঞ্চম মিনিট থেকে। পেনাল্টি থেকে প্রথম গোল করেন অধিনায়ক রোনালদো। এর আগের ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষেও জোড়া গোলের প্রথমটি পেনাল্টি থেকে করেছিলেন ৩৮ বছর বয়সী তারকা।

এ দিকে ম্যাচের ২০ মিনিটে নিজের জোড়া গোলে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন রোনালদো। এই গোলটিতে সহায়তা করেন জোয়াও ফেলিক্স। যদিও সহকারী রেফারি শুরুতে অফসাইডের পতাকা তুলেছিলেন, তবে ভিডিও অ্যাসিসটেন্ট রেফারির (ভিএআর) কল্যাণে গোলটির স্বীকৃতি দেয়া হয়। এ নিয়ে আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর গোলসংখ্যা হলো ১২৭টি। যা ছেলেদের ফুটবলে সর্বোচ্চ।

ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি : সংগৃহীত

বসনিয়ার বিপক্ষে তৃতীয় গোলটি করেন ব্রুনো ফার্নান্দেস। ৩২ মিনিটে ব্যবধান ৪-০ করেন জোয়াও ক্যানসেলো। আর প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগে জোয়াও ফেলিক্স পর্তুগালকে ৫-০ ব্যবধানে এগিয়ে দেন। এই গোলটিও শুরুতে অফসাইডের কারণে বাতিল করা হলে পরে ভিএআরে সেটি দেওয়া হয়।

ম্যাচের দ্বিতীয়ার্ধে পর্তুগালের কোচ রবার্তো মার্টিনেস মাঠ থেকে রোনালদোকে তুলে নেন। সে সময়ে আক্রমণেও তেমন সরব দেখা যায়নি ৫-০ গোলে এগিয়ে থাকা পর্তুগালকে। শেষ পর্যন্ত এই ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। ৮ ম্যাচের সবকটি জিতে ২৪ পয়েন্ট নিয়ে ‘জে’ গ্রুপের শীর্ষে রয়েছে পর্তুগাল।

Link copied!