• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিলেন পাপন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৩:২০ পিএম
দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিলেন পাপন
দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিলেন পাপন। ফাইল ছবি

দীর্ঘদিন ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দায়িত্বে আছেন নাজমুল হাসান পাপন। বাংলাদেশ ক্রিকেটের অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে থাকেন তিনি। সেই নাজমুল হাসান পাপন এবার ইঙ্গিত দিলেন ক্রিকেট বোর্ড ছাড়ার। বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালের সঙ্গে সাক্ষাৎ শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে নিজের ব্যাপারে ঘোষণা দিয়ে রাখলেন বোর্ড সভাপতি।

চতুর্থ মেয়াদে বিসিবি সভাপতি হওয়ার দিন (৭ অক্টোবর, ২০২১)। ফাইল ছবি
 

নিজ বাসার সামনে গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হয়ে পাপন বলেন, “এই টার্ম তো আর বেশিদিন নাই। আমি আর বেশিদিন নাই। আমার প্ল্যান হচ্ছে, আর একটা বছর আছে। এবং এরমধ্যে যাওয়ার আগে অবশ্যই টিমকে ঠিক করে যাব। যা যা করা দরকার এটা আমি করে যাব। সেটা ঠিক হবে কিনা আমি জানি না। আমি যেটা মনে করি, এটা করা দরকার, সেটা যদি অনেক কঠিন সিদ্ধান্তও হয়, সেটাও নিব।”

নিজের শেষ সময়ে খানিক কঠোর হবেন, সেই আভাসও দিয়ে রেখেছেন বোর্ড সভাপতি। তিনি বলেন, “একেকজন একেকটা কথা বলবে। সেটা শুনে একটা ডিসিশন নিব এসবের মধ্যে আমি নাই। আমি নিজে ভেতরে ঢুকব, আগে যেমন সব জানতাম। আমি জানি না অনেক কিছু।  সেটা তামিমও স্বীকার করলো সে জানেনা। আমি বললাম আমি আগে সব জেনে নিই। কেবল তোমার সঙ্গে কথা বললে তো হবে না, আমি সবার সঙ্গে কথা বলি। ভেতরে যেয়ে ক্রিকেটের স্বার্থে যা সিদ্ধান্ত নেওয়ার আমি নিব।”

এ সময় বোর্ড প্রধান আরও বলেন, “‍‍`সিদ্ধান্ত নেওয়ার পর কে পছন্দ করলো বা না করলো তাতে আমার কিছু যায় আসে না। ক্রিকেটের স্বার্থে যা যা সিদ্ধান্ত নিতে হয়, সেটা যদি খুব কঠিনও হয়, আমি নিব।”

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে সভাপতি আগে সরকার থেকে মনোনীত হতো। নাজমুল হাসান পাপন ২০১২ সালে প্রথমে সরকার কর্তৃক মনোনীত সভাপতি ছিলেন। ২০১৩ সাল থেকে বিসিবি সভাপতি পদটি নির্বাচনের মাধ্যমে বেছে নেওয়া হয়। এরপর থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দায়িত্বে আছেন তিনি।

Link copied!