• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,
বিশ্বকাপ

যুবরাজের পছন্দের তালিকায় নেই পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩, ০৪:৪১ পিএম
যুবরাজের পছন্দের তালিকায় নেই পাকিস্তান
ফাইল ফটো

ভারতের সেরা ক্রিকেটারদের একজন যুবরাজ সিং। ২০১১ সালে দেশের মাটিতে দেশকে বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। সময়ের পরিক্রমায় আবারও ওয়ানডে বিশ্বকাপ ফিরেছে ভারতে, যদিও যুবরাজ সিং এখন খেলোয়াড়ের ভূমিকায় নেই। তবে বিশ্বকাপ নিয়ে আলোচনায় ঠিকই অংশ নিচ্ছেন তিনি।

ভারত বিশ্বকাপে কারা সেমিফাইনালে খেলতে পারে, এমন একটি তালিকা করেছেন যুবরাজ। সেই তালিকায় স্থান হয়নি পাকিস্তানের। তবে নাম আছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের।

যুবরাজ সিং বলেন, “ভারত ও অস্ট্রেলিয়া সেমিফাইনালে খেলবে, অবশ্যই। পাঁচটা দলকে বেছে নেওয়া যায়, তারা সেমিফাইনালে খেলতে পারে। ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের পাশাপাশি দক্ষিণ আফ্রিকার কথাও বলা যায়। প্রোটিয়াদের একটা বিশ্বকাপ দরকার।”

সিং কথা বলেছেন ভারতের বিশ্বকাপ দল নিয়েও। তারকায় পরিপূর্ণ হলেও দলে একটা জিনিসের অভাব দেখছেন তিনি। সেটা হলো যুজবেন্দ্র চাহালের অনুপস্থিতি। চাহাল না থাকায় দলে ওয়াশিংটন ‍সুন্দরকে অবশ্যই দরকার ছিল বলে মনে করেন এই অলরাউন্ডার।

ভারতের বিশ্বকাপ দলে রিস্ট স্পিনার কুলদীপ যাদব রয়েছেন, তবে নেই কোনো লেগ স্পিনার। চাহাল কিংবা সুন্দরকে নিয়ে সেই অভাব পূরণ করা উচিত ছিল বলে মত যুবরাজের। এ সম্পর্কে তিনি বলেন, “ব্যক্তিগতভাবে আমি মনে করি দলে চাহালের প্রয়োজনীয়তা ছিল, একজন লেগ স্পিনার খুব দরকার।”

এশিয়া কাপের দলেও ছিলেন না চাহাল। বাদ পড়েন বিশ্বকাপ দল থেকেও। যদিও যুবরাজ ভেবেছিলেন চাহালের পরিবর্তে অন্তত সুন্দরকে হলেও নেওয়া হবে। তার ভাষ্য, “চাহালকে বিশ্বকাপ দলে নেওয়া হয়নি, ভেবেছিলাম তবে সুন্দরকে নেওয়া হবে। কিন্তু দল হয়তো অভিজ্ঞতায় গুরুত্ব দিয়েছে, সে কারণেই অশ্বিন সুযোগ পেল। ”

Link copied!