• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

রাতারাতি টেস্ট ভেন্যু বদল, আবুধাবিতে বিশ্বরেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৬:৩১ পিএম
রাতারাতি টেস্ট ভেন্যু বদল, আবুধাবিতে বিশ্বরেকর্ড
জায়েদ স্টেডিয়ামে নয়, এই টলেরান্স ওভাল স্টেডিয়ামেই শুরু হয়েছে আফগানিস্তান ও আয়ারল্যান্ড টেস্ট। ছবি: সংগৃহীত

টেস্ট ম্যাচটি হওয়ার কথা ছিল আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে। কিন্তু আয়ারল্যান্ড বনাম আফগানিস্তানের একমাত্র টেস্টটি বুধবার থেকে শুরু হল সেই শহরের টলেরান্স ওভালে। কারণ স্কুলের স্পোর্টস। ‘স্কুল স্পোর্টস চ্যাম্পিয়নশিপ’ হবে জায়েদ স্টেডিয়ামে। সেই কারণে অন্য মাঠে সরিয়ে দেওয়া হল টেস্টটি। এমন ঘটনা আন্তর্জাতিক ক্রিকেটে নজিরবিহীন। অভিজ্ঞরা মনে করতে পারছেন না এরকম নিদর্শন বিশ্বক্রিকেটে আর আছে কি না।

টেস্টের স্থান বদল সম্পর্কে আবুধাবি ক্রিকেট এন্ড স্পোর্টস হাবের সিইও ম্যাট বাউচার বলেন, ‘টলেরান্স ওভালে খেলা হওয়ার কথা ছিল না। আমাদের পরিকল্পনা ছিল জায়েদ স্টেডিয়ামে টেস্ট আয়োজন করার। কিন্তু আবুধাবির শিক্ষা দফতর জায়েদ স্টেডিয়ামে স্কুল স্পোর্টস চ্যাম্পিয়নশিপের আয়োজন করার কথা জানিয়েছে। ১ থেকে ৩ মার্চ পর্যন্ত সেখানে স্কুলের স্পোর্টস হবে। তাই শেষ মুহূর্তে আমাদের টেস্টের জায়গা পরিবর্তন করতে হল।’

টেস্টের আয়োজক আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তবে সে দেশে খেলার পরিস্থিতি নেই। সেখানে নিরাপত্তার সমস্যা রয়েছে। সেই কারণেই আফগানিস্তানের ম্যাচ অন্য দেশে হয়। এই মুহূর্তে আফগানিস্তানের ঘরের মাঠ আবুধাবি।

আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি রাতারাতি মাঠ বদলের ঘটনায় যে খুব একটা সন্তুষ্ট নন, সেটা তার কথাতে স্পষ্ট। তিনি বলেন, ‘এমন একটা মাঠে খেলা হচ্ছে, যেটা আমাদের কাছে অপরিচিত। এই ধরনের মাঠে খেলতে নামাটাই কঠিন পরীক্ষা। আমরা মুখিয়ে রয়েছি এই টেস্ট খেলার জন্য।’

কিন্তু দুই দেশের ক্রিকেট বোর্ড বিষয়টি মেনে নিয়েছে। তার থেকেও বড় কথা, আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসিও শেষ মুহূর্তে মাঠ বদল করা নিয়ে সম্মতি জানিয়েছে।

টলেরান্স ওভালে মাত্র ১২ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারেন। জায়েদে সেই সংখ্যাটা ছিল ২০ হাজার। 
 

Link copied!