• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাদ অফ-ফর্ম সৌম্য, বদলি শরিফুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২২, ০১:৫৪ পিএম
বাদ অফ-ফর্ম সৌম্য, বদলি শরিফুল

হুট করেই টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে ডাক পেয়েছিলেন সৌম্য সরকার। নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে কিছুটা চমক দেখিয়ে বিশ্বকাপের প্রথম একাদশে জায়গা করে নেন সৌম্য। তবে নিজেকে প্রমাণ করতে না পারায় ভারত ম্যাচে একাদশ থেকে বাদ পড়েছেন। তার বদলি হিসেবে বাংলাদেশ একাদশে জায়গা পেয়েছেন পেসার শরিফুল ইসলাম।

বুধবার (২ নভেম্বর) অ্যাডিলেড ওভালে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ভারত। এই ম্যাচে বাংলাদেশ স্কোয়াডে এসেছে এক পরিবর্তন। ওপেনার সৌম্য সরকারের বদলি হিসেবে এই ম্যাচে খেলবেন পেসার শরিফুল ইসলাম।

বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি সৌম্য। তিন ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল যথাক্রমে ১৫, ১৪ ও ০ রান। এমনকি বল হাতেও বলার মতো কিছু করতে পারেননি।

বিপরীতে একাদশে পঞ্চম বোলার না থাকায় বেশ সমালোচনায় পড়তে হয়েছিল বাংলাদেশ দলকে। ভারত ম্যাচে তাই আর কোনো ঝুঁকি নিতে নারাজ বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। সৌম্যের পরিবর্তে বাঁহাতি পেসার শরিফুলকে একাদশে নিয়েছে সাকিব আল হাসানের দল।

যদিও বিশ্বকাপ দল ঘোষণার পর পরামর্শক শ্রীধরন শ্রীরাম বলেছিলেন, অ্যাডিলেডে বাংলাদেশের দুই ম্যাচের কথা বিবেচনা করে নাসুম আহমেদকে দলে নেওয়া হয়েছে। তবে সেই অ্যাডিলেডেই খেলার সুযোগ পাচ্ছেন না এই বাঁহাতি স্পিনার।

বাংলাদেশ একজন বাড়তি পেসার খেলানোর সিদ্ধান্ত নিলেও ভারতীয় একাদশে ঢুকেছেন একজন স্পিনার। অলরাউন্ডার দীপক হুদার পরিবর্তে স্পিনার অক্ষর প্যাটেলকে দলে নিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

Link copied!