• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

এবার ফিটনেস পরীক্ষায় ৩৯ ক্রিকেটার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪, ০৫:০৬ পিএম
এবার ফিটনেস পরীক্ষায় ৩৯ ক্রিকেটার
এখন চলছে হালকা অনুশীলন। সামেনই তাদের ফিটনেস পরীক্ষা। ছবি: সংগৃহীত

চলতি মাসে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। তারা খেলবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।  যদিও সেই সিরিজের জন্য এখনো দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে দল ঘোষণার আগে অনুষ্ঠিত হবে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা।

এদিকে দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।  তার জন্যও বাংলাদেশ দল নিজেদের প্রস্তুত করতে শুরু করেছে। ইতোমধ্যে ভিসা কার্যক্রমও শেষ করেছে বিশ্বকাপের সম্ভাব্য ক্রিকেটাররা। ফিটনেস টেস্টে অংশ নেবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য দলে থাকা ক্রিকেটারসহ ওয়ানডে এবং টেস্ট দলের ক্রিকেটাররাও।

২০ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া সেই ফিটনেস টেস্টে অংশ নেবেন সবমিলিয়ে ৩৯ ক্রিকেটার। সূত্র জানিয়েছে, ক্রিকেটাররা দিবেন ইয়ো ইয়ো টেস্ট। এছাড়া ক্রিকেটারদের দৌড়াতে হবে অ্যাথলেটিকস ট্র্যাকে, থাকছে আরো নানা ধরনের ফিটনেস পরীক্ষা। ভেন্যু চূড়ান্ত না হলেও জানা গেছে মিরপুর শেরে বাংলার ইনডোরে শনিবার সকাল থেকেই শুরু হতে পারে এই ফিটনেস টেস্ট।

এদিকে ছুটি কাটিয়ে ২১ এপ্রিল রাতে বাংলাদেশে ফিরছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার ফেরার পর নির্বাচক প্যানেলের সঙ্গে বৈঠক করেই তবে ঘোষণা হবে জিম্বাবুয়ে সিরিজের দল। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়তে পারেন কয়েকজন ক্রিকেটার। সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন ফিরতে যাচ্ছেন আসন্ন এই সিরিজ দিয়ে।

২৮ এপ্রিল বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম তিন ম্যাচ। আর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টি হবে ১০ ও ১২ মে।

জিম্বাবুয়ে সিরিজ শেষ হতে না হতেই যুক্তরাষ্ট্রে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের হিউস্টনে হবে সেই সিরিজ। এরপরই শুরু হয়ে যাবে বিশ্বকাপের ব্যস্ততা।

Link copied!