• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয় ফ্রেঞ্চ কিক বক্সিং চ্যাম্পিয়ন আব্দুর রহমান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩, ১১:৫৩ এএম
জাতীয় ফ্রেঞ্চ কিক বক্সিং চ্যাম্পিয়ন আব্দুর রহমান

ঢাকার পল্টনের মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে উদ্বোধন হয় ৪ দিন ব্যাপী মার্শাল আর্টস কর্মশালা ও বঙ্গবন্ধু ওয়ালটন জাতীয় সাভাতে চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর। বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সহযোগিতায় এবং ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এই আয়োজনে স্বর্ণপদক পান কুষ্টিয়ার ভেড়ামারার আব্দুর রহমান। তিনি উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের ডাক্তার শেরেগুলের পুত্র।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা হাসান উজ জামান মনি, বাংলাদেশ আনসারের পরিচালক (প্রশাসন) রাজীব হোসাইন, বাংলাদেশ আনসারের সহ-পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) রায়হান উদ্দিন ফকির, সাভাতে ডেভেলপমেন্ট কমিশনের চেয়ারম্যান শিফু দিলদার হাসান দিলু ও সাভাতে অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি মেহেদী হাসান।

চ্যাম্পিয়নশিপে ২১টি জেলা, ৩টি বিভাগীয় ক্রীড়া সংস্থা এবং ৬টি সার্ভিসেস সংস্থার ৪৬৫ জন পুরুষ-নারী খেলোয়াড় ও কর্মকর্তা অংশগ্রহণ করছিলেন।

দুটি ক্যাটাগরির মোট ৪৮ ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। একটি হচ্ছে ইয়ুথ অ্যাসোট (১৩-১৭ বছর), অন্যটি সিনিয়র অ্যাসোট অ্যান্ড কমব্যাট (১৮+ বছর)। ইভেন্টে লড়াই হয় ৪৮টি স্বর্ণ, ৪৮টি রৌপ্য ও ৯৬টি ব্রোঞ্জ পদকের জন্য।

সেখানে ভেড়ামারা-কুষ্টিয়ার হয়ে পুরুষ সিনিয়র কমব্যাট – ৬০ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণপদক অর্জন করেন আব্দুর রহমান।

জয়ের পর উচ্ছ্বসিত রহমান বলেন, "ব্যক্তিগত উদ্যোগেই প্রায় এ পর্যন্ত আসা।"

তার ইচ্ছা আরো ভালো কিছু করা। আন্তর্জাতিক ও অলিম্পিকে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করে পদক  অর্জন করাই এখন তার একমাত্র লক্ষ্য।

Link copied!