• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে আবেগঘন পোস্ট নাসিমের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৪:০৩ পিএম
বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে আবেগঘন পোস্ট নাসিমের
পাকিস্তান পেসার নাসিম শাহ। ছবি: সংগৃহীত

পাকিস্তানের বেশকিছু ক্রিকেটারের ইনজুরি এবং সর্বশেষ এশিয়া কাপে স্বাগতিক দেশ হওয়ার পরও আশানুরূপ সাফল্য আনতে পারেনি বাবর আজমের দল। যার কারণে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেতে গড়িমসি করছিল পাকিস্তান। অবশেষে শুক্রবার (২২ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৫ সদস্যের এই স্কোয়াড থেকে ইনজুরির কারণে দল থেকে ছিটকে গিয়েছেন নাসিম শাহ।

বিশ্বকাপের স্কোয়াডে না থাকতে পারার আক্ষেপ কিছুটা হলেও পুড়াচ্ছে নাসিমকে! দল ঘোষণার পরপরই তার ভক্তদের উদ্দ্যেশে একটি টুইট করেন এই পেসার। সেখানে নাসিম লিখেছেন, “দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে আপনাদের জানাচ্ছি, আমি এই দারুণ একটা দলের অংশ হতে পারিনি, যারা আমাদের দেশকে প্রতিনিধিত্ব করবে। আমি হতাশ হলেও এটা বিশ্বাস করি যে, সবকিছু আল্লাহর হাতে। দ্রুতই মাঠে ফিরব ইনশাআল্লাহ!”

এশিয়া কাপে সুপার ফোরে ভারতের বিপক্ষে কাধেঁ চোট পান নাসিম। এই চোটের কারণে তিনি এশিয়া কাপের স্কোয়াড থেকেই ছিটকে যান। এশিয়া কাপ থেকে পাওয়া চোটের কারণে এবার ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপও মিস করলেন ডান হাতি এই পেসার। নাসিকে ছাড়াই বিশ্বকাপ খেলতে যাবে বাবর আজমের দল। তার পরিবর্তে লম্বা সময় পর জাতীয় দলে ফিরেছেন হাসান আলী। আরেক পেসার হারিস রউফকে নিয়ে কিছুটা শঙ্কা ছিল। তবে সেটা কেটে গেছে। তিনিও দলে আছেন।

গুঞ্জন ছিল দলে জায়গা হারাচ্ছেন শাদাব খান। পাকিস্তানের সহ-অধিনায়ক হতে যাচ্ছেন শাহীন শাহ আফ্রিদি। তবে সেটা আর হয়নি শাদাবকে সহ-অধিনায়ক করেই দল ঘোষণা করেছে পিসিবি।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড:
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইমাম উল হক, আবদুল্লাহ শফিক, ইফতিখার আহমেদ, শাদাব খান (সহ-অধিনায়ক), মোহাম্মদ নাওয়াজ, শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সালমান আলী আগা, ওসামা মীর, সৌদ শাকিল, হাসান আলী।

রিজার্ভ ক্রিকেটার:
মোহাম্মদ হারিস, আবরার আহমাদ, জামান খান।

Link copied!