• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

মুস্তাফিজুরকে দিল্লি, সাকিব-লিটনকে ছেড়ে দিয়েছে কলকাতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩, ০৬:১০ পিএম
মুস্তাফিজুরকে দিল্লি, সাকিব-লিটনকে ছেড়ে দিয়েছে কলকাতা
মুস্তাফিজুরকে দিল্লি, সাকিব-লিটনকে কলকাতা ছেড়ে দিয়েছে। ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ থেকে বাংলাদেশের তিন ক্রিকেটারের জন্য দুঃসংবাদ এসেছে। আইপিএলে আগামী আসরের জন্য মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও লিটন দাসকে ছেড়ে দিয়েছে তাদের দলগুলো। পুরোনো খেলোয়াড়দের ধরে রাখার জন্য রোববারই (২৬ নভেম্বর) ছিল শেষ সময়। এদিন প্রথমে দুঃসংবাদ পান মুস্তাফিজ। দিল্লি ক্যাপিটালস তাকে আগামী আসরের জন্য দলে রাখেনি। এরপর সাকিব ও লিটনের দল কলকাতা নাইট রাইডার্স থেকে আসে দুঃসংবাদ। আগামী আসরে জন্য তাদের ধরে রাখেনি শারুখ খানের দল।

গত আসরে দেড় কোটি রুপিতে সাকিবকে কিনেছিল কলকাতা। কিন্তু ব্যক্তিগত কারণে সেই আসরে খেলেননি সাকিব। তবে এক ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন লিটন। তাতে নামের প্রতি সুবিচার করতে পারেননি ডানহাতি এই ওপেনার। সেই ম্যাচে কেবল ৪ রানই করেন তিনি। নিলাম থেকে তাকে ৫০ লাখ রুপিতে কিনেছিল কলকাতা।

২০২২ সালে দুই কোটি রুপি ভিত্তি মূল্য দিয়ে মুস্তাফিজকে কিনেছিল দিল্লি। সেই আসরে ৮ ম্যাচে ৮ উইকেট শিকার করেছিলেন বাঁহাতি এই পেসার। পরের আসরে তাকে ধরে রাখে দিল্লি। কিন্তু গতবার কেবল ২ ম্যাচই খেলার সুযোগ পান মুস্তাফিজ। উইকেট নিয়েছেন মাত্র একটি। আইপিএলে মুস্তাফিজের চতুর্থ ফ্র্যাঞ্চাইজি দিল্লি। এর আগে সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের হয়ে আসর মাতিয়েছেন এই পেসার।

মুস্তাফিজুরসহ দিল্লি যাদের ছেড়ে দিয়েছে

রাইলি রুশো, চেতন সাকারিয়া, রোভমান পাওয়েল, মনিশ পান্ডে, ফিল সল্ট, কমলেশ নাগারকোটি, রিপল প্যাটেল, সরফরাজ খান, আমান খান ও প্রিয়ম গর্গকে।

সাকিব-লিটনসহ কলকাতা যাদের ছেড়ে দিয়েছে

টিম সাউদি, উমেশ যাদব, লকি ফার্গুসন, শার্দুল ঠাকুর, মন্দীপ সিং, কুলোয়ান্ত খেজরোলিয়া, এন জগদেশান, ডেভিড ভিসে, আরিয়া দেসাই ও জনসন চার্লস।

Link copied!