• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

মোস্তাফিজের পরের ম্যাচ শুক্রবার লখনৌতে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪, ০৪:৩৫ পিএম
মোস্তাফিজের পরের ম্যাচ শুক্রবার লখনৌতে
মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

চলতি আইপিএলের পয়েন্ট টেবিলে তিনে রয়েছে মোস্তাফিজুর রহমানের চেন্নাই সুপার কিংসের। তাদের সংগ্রহ ৬ ম্যাচে ৮ পয়েন্ট।

হোমগ্রাউন্ডে চেন্নাইয়ের সাফল্যে বড় ভূমিকা রেখেছেন বাংলাদেশি পেসার মোস্তাফিজ। এখন পর্যন্ত চিপাকে (চেন্নাইয়ের মাঠ) নিয়েছেন ৮ উইকেট। আর সবমিলিয়ে নিয়েছেন ১০ উইকেট।

খেলা যখন চেন্নাইয়ের বাইরে, তখন ফিজ যেন কিছুটা খরুচে বোলার। চেন্নাইয়ের পরের ম্যাচটা তাই মোস্তাফিজের জন্য খানিক পরীক্ষা হিসেবেই থাকবে। শুক্রবার চেন্নাইকে খেলতে যেতে হবে একানা স্টেডিয়ামে। প্রতিপক্ষ লখনৌ সুপার জায়ান্টস।

রানসহায়ক উইকেট হিসেবে পরিচিতি আছে একানা স্টেডিয়ামের। আইপিএলে এখন পর্যন্ত ১০ ম্যাচ হয়েছে এই মাঠে। তাতে ৬ বার জয় পেয়েছে আগে ব্যাট করা দল।

এবারের আইপিএলে একানা স্টেডিয়ামে ৩ ম্যাচে হয়েছে ৪০ ছক্কা এবং ৮২ রান। অর্থাৎ, প্রতি ম্যাচে ৪০টি বাউন্ডারি হয়েছে গড়ে। স্বাভাবিকভাবেই এমন পিচে অতীত ইতিহাস খুব বেশি সুখস্মৃতি দেবে না মোস্তাফিজকে।

যদিও এবারের আইপিএল আত্মবিশ্বাস দিতেই পারে ফিজকে। উইকেট বিবেচনায় যৌথভাবে দুইয়ে আছেন টাইগার পেসার। যুজবেন্দ্র চাহাল ১২ উইকেট নিয়ে শীর্ষে। দশ উইকেট পেয়েছেন ফিজ এবং জাসপ্রিত বুমরাহ। যদিও ইকোনমি রেটের বিবেচনায় বুমরাহ এগিয়ে আছেন।

গড় হিসেবে অবশ্য শীর্ষ অবস্থানে মাথিশা পাথিরানা। ৮ উইকেট নেয়া এই লঙ্কান পেসার দিয়েছেন মোটে ৮৮ রান। অর্থাৎ, প্রতি ১১ রানে একটি করে উইকেট পেয়েছেন তিনি। এরপরেই আছেন ভারতের জাসপ্রিত বুমরাহ। উইকেটপ্রতি খরচ করেছেন ১৪.৬০ রান। চাহালের খরচ হয়েছে ১৪.৮১ রান। বিপরীতে ফিজ দিয়েছেন ১৮.৩০ রান।

তবে ফিজের এমন পরিসংখ্যান খাটো করে দেখার উপায় নেই। শীর্ষ দশে ফিজের চেয়ে কম গড়ে উইকেট নিয়েছেন কেবল এই তিনজন। একানা স্টেডিয়ামে তাই পরিস্থিতি অনুকূলে না থাকলেও আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবেন ফিজ।

Link copied!