• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

পার্পল ক্যাপ ফের হাতছাড়া মোস্তাফিজের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ০৪:২১ পিএম
পার্পল ক্যাপ ফের হাতছাড়া মোস্তাফিজের
মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

এবারের আইপিএলের প্রথম দিনেই দারুণ চমক দেখিয়ে ৪ উইকেট পেয়ে পার্পল কাপ নিজের কাছে নেন বাংলাদেশের কৃতি পেসার মোস্তাফিজুর রহমান। মাঝে একবার হাতছাড়া করেন। এক ম্যাচ বিরতির পর চেন্নাইয়ের এই তারকা মাঠে নেমেই ক্যাপটি পুনরুদ্ধার করেছিলেন। অবশ্য একদিন পর বুধবার সেটি আবার খোয়ালেন যুজবেন্দ্র চাহালের কাছে। মোস্তাফিজকে টপকে চলতি আইপিএলে এখন সর্বোচ্চ উইকেট সংগ্রাহক চাহাল।

৫ ম্যাচে ১০ উইকেট শিকার করেছেন রাজস্থান রয়্যালসের এই কিংবদন্তি স্পিনার। অন্যদিকে, এক ম্যাচ কম খেলা মোস্তাফিজের নামের পাশে আছে ৯ উইকেট।

চেন্নাই সুপার কিংসের হয়ে স্বপ্নের মতো সময় কাটছে মোস্তাফিজের। প্রথম ৩ ম্যাচে ৭ উইকেট শিকার করেছিলেন টাইগার এই পেসার। এরপর ভিসার কাজে জরুরি ভিত্তিতে দেশে ফিরে আসায় খেলতে পারেননি একটি ম্যাচ। যদিও এক ম্যাচ পর ফিরেই আবার দখল করে নিয়েছিলেন পার্পল ক্যাপ। এবার সেটি দখলে নিলেন চাহাল।

বুধবার গুজরাট টাইটান্সের বিপক্ষে ম্যাচের আগে চাহালের উইকেট ছিল ৮টি। এই ম্যাচে দুটি উইকেট শিকার করেন চাহাল। বিজয় শঙ্করের পর শুভমান গিলকেও ফেরান। আর তাতে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় শীর্ষে উঠে আসেন তিনি।

তালিকায় পরের দুই স্থানে সমান ৮টি করে উইকেট নিয়ে আছেন আর্শদীপ সিং ও মোহিত শর্মা। ৭ উইকেট নিয়ে পঞ্চম স্থানে আছেন খলিল আহমেদ।

Link copied!