• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

বল গায়ে লাগলেও সমস্যা ছিল না মোস্তাফিজের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ১১:৩৮ পিএম
বল গায়ে লাগলেও সমস্যা ছিল না মোস্তাফিজের
ছবিঃ ওয়ালটন

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শেষ উইকেট জুটিতে ৫১ রানের জুটি গড়ে বাংলাদেশকে ম্যাচ জিতিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান। জুটিতে সিংহভাগ অবদান মিরাজের থাকলেও ছোট্ট কিন্তু খুবই গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন মোস্তাফিজ।

ব্যাট হাতে ১১টি বল খেলেছেন মোস্তাফিজ। যেখানে দুই চারে তার ব্যাট থেকে এসেছে ১০ রান। সবচেয়ে বড় কথা, শেষ জুটিতে মিরাজকে যেভাবে সঙ্গ দিয়েছেন, সেটা অবিসশ্বাস্য।

ম্যাচ শেষে মোস্তাফিজকে নিয়ে কথা বলেন মিরাজ। জুটি গড়ার সময় ফিজ দারুণ আত্মবিশ্বাস দিয়েছেন বলে জানান মিরাজ। এমনকি বলেছেন তাকে নিয়ে চিন্তা করা লাগবে না, প্রয়োজন হলে গায়ে বল লাগাবেন, তবু আউট হবেন না।  

মিরাজ বলেন, “মোস্তাফিজ খুব ভালো সাপোর্ট দিয়েছে। ও খুব আত্মবিশ্বাসী ছিল। একটা কথা বারবার বলছিল, আমাকে নিয়ে টেনশন করার কিছু নেই। আমি ঠেকিয়ে দিচ্ছি। আমি আউট হবো না, গায়ে বল লাগলেও সমস্যা নাই। আমারও আত্মবিশ্বাস বেড়েছে ওর আত্মবিশ্বাস দেখে।”

শেষ দিকে টেলএন্ডারদের নিয়ে ছোট ছোট জুটি গড়ে আগানোর পরিকল্পনা ছিল মিরাজের। কিন্তু দ্রুত উইকেট হারানোয় সে পরিকল্পনা কাজে লাগেনি। তবে মোস্তাফিজকে নিয়ে শেষ জুটিতে ফেয়ারলেস ক্রিকেট খেলতে চেয়েছিলেন বলেও জানান মিরাজ।

“আমি যেভাবে চিন্তা করছিলাম এবাদতকে নিয়ে ১৫ রান করবো, হাসানকে নিয়ে ২০ রান করবো। মোস্তাফিজকে নিয়ে শেষে ১৫-২০ রান…। তারপরও পরপর দুই উইকেট পড়ে গেছে। শেষ উইকেট যখন ছিল, তখন তো হারানোর কিছু নাই। তখন তো ঝুঁকি নিতেই হবে। ঝুঁকিটা এমন নিয়েছি…” যোগ করেন মিরাজ।

Link copied!