• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

তানজিমকে সত্যের পথে অটুট থাকতে বললেন মিরাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৭:৪৫ পিএম
তানজিমকে সত্যের পথে অটুট থাকতে বললেন মিরাজ
বাংলাদেশ দলের পেসার তানজিম হাসান সাকিব ও স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ছবি: সংগৃহীত

সদ্য বাংলাদেশ জাতীয় দলের জার্সি গায়ে জরানো পেসার তানজিম হাসান সাকিবের নারীবিদ্বেষী স্ট্যাটাসকে কেন্দ্র করে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। শেষ পর্যন্ত বিসিবির হস্তক্ষেপে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ক্ষমা চেয়েছেন তানজিম হাসান। এরপর জাতীয় দলের সতীর্থ খেলোয়াড় স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ এই পেসারকে বললেন ‘সরল সত্যের পথে অটুট থাকো’। এমনই এক বার্তা দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্য ফেসবুকে।

বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস মঙ্গলবার জানিয়েছেন, তানজিম বলেছেন. কাউকে আঘাত করতে পোস্টটি দেননি। কাউকে উদ্দেশ করে কিংবা কিছু টার্গেট করে এই পোস্ট দেওয়া হয়নি। তার পোস্টের কারণে কেউ যদি আঘাত পেয়ে থাকে তার জন্য এই পেসার ক্ষমাও চেয়েছেন।

যুব বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটারের পাশে এসে দাঁড়িয়েছেন মিরাজ। এই অলরাউন্ডার তার ফেসবুক স্ট্যাটাসে তানজিমকে শুভকামনা জানিয়ে ভবিষ্যতের দিকে এগিয়ে যেতে বলেছেন। 

মিরাজ পোস্টে লিখেছেন, “আমি নিশ্চিত, তুমি কাউকে আঘাত করার উদ্দেশ্যে কিছু বলোনি। হয়তো তোমার উপস্থাপনটা ভুলভাবে হয়ে গেছে এবং তুমি তা বুঝেছ। বাংলাদেশের সংবিধান ৩৯ অনুচ্ছেদ অনুযায়ী সবাইকে মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে, ৪১ অনুচ্ছেদ অনুযায়ী নিজ ধর্ম পালন ও প্রচারের স্বাধীনতাও দিয়েছে। তেমনই ইসলামে নারীকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে। কন্যাসন্তানকে সবচেয়ে বড় এক নিয়ামত বলা হয়েছে, মায়ের পদতলে সন্তানের জান্নাত বলা হয়েছে ও স্ত্রীকে সবচেয়ে বড় প্রশান্তির মর্যাদা দেওয়া হয়েছে। ফলে নারীবিদ্বেষের কথা তো এখানে আসেই না। সামনে তোমার এক দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে। বাংলাদেশ ক্রিকেট দলকে অনেক কিছু দেওয়ার আছে তোমার। শুভকামনা রইল, তানজিম হাসান সাকিব, আল্লাহ তোমার সহায় হোক। সরল সত্যের পথে অটুট থাকো।”

Link copied!