• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

মেয়াপ্পনের হ্যাটট্রিকে লঙ্কানরা থামল ১৫২ রানে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০৩:৫৭ পিএম
মেয়াপ্পনের হ্যাটট্রিকে লঙ্কানরা থামল ১৫২ রানে

নামিবিয়ার বিপক্ষে বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ৫৫ রানে হেরেছে এশিয়ার শিরোপাধারী শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত। মঙ্গলবার (১৮ অক্টোবর) মাঠে নেমেছে দু`দল। টস হেরে লঙ্কানরা প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫২ রান করেছে।

ইনিংসের শুরুতে চমৎকার করেন দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও  কুশাল মেন্ডিস। দলের ৪২ রানে মেন্ডিস ১৩ বলে ১৮ রান করে আউট হন। নিশাঙ্কা জুটি বাধেন ধনঞ্জয়া ডি সিলভার সাথে। এই জুটি দলকে পৌঁছে দেন ৯২ রানে। ২১ বলে ৩৩ রান করে আউট হন ধনঞ্জয়া।

দলের ১১৭ রানে প্যাভিলিয়নের পথ ধরেন ভানুকা রাজাপাকসে। দলের একই রানে আউট হন  চারিথ আশালাঙ্কা। দলের একের পর এক উইকেট পতন হলেও এক প্রান্ত আগলে খেলেন ওপেনার নিশাঙ্কা। তার ব্যাট থেকে আসে ৬০ বলে ৭৪ রানের দুর্দান্ত ইনিংস। ১৯.৫ ওভারে বাসিল আহমেদ দুর্দান্ত ক্যাচ নিয়ে তাকে ফেরান। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫২ রান তোলে শ্রীলঙ্কা।

লঙ্কানদের বিপদে ফেলে টুর্নামেন্টের প্রথম হ্যাটট্রিক করেছেন সংযুক্ত আরব আমিরাতের লেগ স্পিনার কার্তিক মেয়াপ্পন। অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি ফরম্যাটে এটাই প্রথম হ্যাটট্রিক। এই ফরম্যাটে এটি ৩৯তম হ্যাটট্রিক। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে মেয়াপ্পনের এই হ্যাটট্রিকটি চতুর্থ।

Link copied!