• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

আটলান্টার বিপক্ষে মাঠে নামছেন না মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩, ০৭:০৫ পিএম
আটলান্টার বিপক্ষে মাঠে নামছেন না মেসি
আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

দক্ষিণ আমেরিকা অঞ্চলের ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে ক্লাবের ডিউটি রেখে লিওনেল মেসি আসেন জাতীয় দলের জার্সিতে ডিউটি পালন করতে। প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মেসি পুরা ৯০ মিনিট খেলতে পারেননি। নিজ ইচ্ছাতেই মাঠ থেকে উঠে যান তিনি। এরপর হালকা চোট নিয়ে অস্বস্তিতে থাকায় বলিভিয়ার বিপক্ষে ডাগআউটে বসে কাটিয়েছেন লিও। জাতীয় দলের খেলা শেষে আবার আমেরিকায় ফিরে গিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। এবার ইন্টার মায়ামির হয়েও বিশ্রামে থাকবেন আর্জেন্টাইন মহাতারকা। তাই শনিবার (১৬ সেপ্টেম্বর) আটলান্টা ইউনাইটেডের বিপক্ষের ম্যাচ খেলতে তিনি দলের সঙ্গে যাননি প্রতিপক্ষের ডেরায়।

এমএলএস লিগের ম্যাচটি খেলতে ইতোমধ্যে প্রতিপক্ষের শহরে উড়াল দিয়েছে ফ্লোরিডার ক্লাবটি। দলের সঙ্গে মেসি না যাওয়ার কারণও জানিয়েছেন কোচ জেরার্দো তাতা মার্তিনো। মেসির গুরুতর কোনো ইনজুরি নেই, তবে তার কিছুটা অস্বস্তি ও টানা খেলার ক্লান্তি রয়েছে তাই তাকে বিশ্রাক দিয়েছে বলে জানান মায়ামি কোচ।

অন্যদিকে, তার ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে কিছুটা চোটের কথা জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। সে কারণে জাতীয় দল ও ক্লাবের সবেশেষ দুই ম্যাচে মাঠে নামছেন না মেসি। এলএমটেন শুধু আটালান্টা ইউনাইটেডের বিপক্ষে না ঘরের মাঠে ডিআরভি পিএনকে স্টেডিয়ামে ২০ সেপ্টেম্বর টরন্টোর বিপক্ষেও তার না খেলার সম্ভাবনা রয়েছে।

তবে মেসিকে বিশ্রাম দেওয়ার কারণ হিসেবে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, ২৭ সেপ্টেম্বর ইউএস ওপেন কাপের ফাইনালে হোস্টন ডায়নামেরা বিপক্ষে মাঠে নামবে ইন্টার মায়ামি। তাই ফাইনালে পুরোপুরি ফিট হিসেবে মেসিকে পেতে চান মার্তিনো। সাবেক বার্সা তারকা ফুটবলারের হাত ধরেই ক্লাবের ইতিহাসে প্রথম শিরোপা জয়ের স্বাদ পায়। জয় করেন লিগস কাপের শিরোপা।

অন্যদিকে, চলমান এমএলএস লিগে এই মৌসুমে প্লে-অফে খেলা অনেকটাই অনিশ্চিত ডেভিড বেকহামের ক্লাবটির। কারণ মেসি মায়ামিতে যোগ দেওয়ার আগে টানা ম্যাচ হারে ক্লাবটা। যার জন্য প্লে-অফের রাস্তা তাদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে। তাদের এখনও প্লে-অফে ওঠার জন্য প্রতিটি ম্যাচ জিততে হবে। এদিকে মেসিকে ছাড়া মায়ামি মাঠে নেমে কানসাস সিটির বিপক্ষে জয়ও তুলে নিয়েছে।

এখন পর্যন্ত মায়ামির জার্সিতে মেসি ১১ ম্যাচে মাঠে নেমেছে। এই পর্যন্ত আমেরিকার ক্লাবটির হয়ে আর্জেন্টাইন অধিনায়ক ১১টি গোল করেছেন।

Link copied!