• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

মেসির মায়ামি হার দিয়ে মৌসুম শেষ করল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ০১:১২ পিএম
মেসির মায়ামি হার দিয়ে মৌসুম শেষ করল
ইন্টার মায়ামি বনাম শার্লট এফসি। ছবি: সংগৃহীত

মেজর লিগ সকারে (এমএলএস) ইন্টার মায়ামি পয়েন্ট টেবিলের তলানিতে থাকার কারণে তাদের প্লে-অফ খেলার স্বপ্ন আগেই শেষ হয়ে গিয়েছিল। তাই মায়ামির জন্য লিগের গ্রুপপর্বের শেষ ম্যাচটা ছিল শুধুই নিয়ম রক্ষার। সেই ম্যাচে ইন্টার মায়ামি ১-০ গোলে হেরেছে শার্লট এফসির বিপক্ষে। এবারের মৌসুমে লিগের শেষ ম্যাচটাও মায়ামিকে জেতাতে পারলো না ক্লাবের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। নিয়মরক্ষার ম্যাচে মেসি গোল করলেও সেটি অফসাইডের কারণে বাতিল হয়েছে।

রোববার (২২ অক্টোবর) ভোরে এমএলএসে নিজেদের শেষ ম্যাচে শার্লট এফসির মুখোমুখি হয় মায়ামি। ফ্লোরিডার ক্লাবটি মাঠ ছেড়েছে হারের তেঁতো স্বাদ নিয়ে। ম্যাচের পুরোটা সময় মেসি মাঠে থাকলেও মায়ামির ফলাফল পরিবর্তন করতে পারেননি।

এদিন ম্যাচের ১৩ মিনিটেই কেরউইন ভারগাসের গোলে লিড পায় শার্লট। শেষ পর্যন্ত এই গোল আর শোধ দিতে পারেনি ডেভিড বেকহ্যামের ক্লাব। যদিও প্রতিপক্ষের মাঠে ম্যাচজুড়ে বল দখলে এগিয়ে ছিলেন মেসিরা। ৬১ ভাগ বল পজিশনে রেখে প্রতিপক্ষের রক্ষণে বার বার কাঁপন ধরিয়েছেন ফ্লোরিডার ক্লাবটি। কিন্তু মুহুর মুহুর আক্রমণ করেও প্রতিপক্ষের কাছ থেকে গোল আদায় করে নিতে পারেননি লিওরা।

এদিন বিরতির পর মেসির ফ্রি-কিক থেকে মায়ামির গোল পাওয়ার সুযোগ ছিল। কিন্তু দেওয়াল হয়ে দাঁড়ায় শার্লটের গোলবার। মেসি দ্বিতীয়ার্ধে অনেক চেষ্টা করেছেন মায়ামিকে ম্যাচে ফেরানোর। মাঠে নেমেই দারুণ এক চিপে তিনি লক্ষ্যভেদও করেছিলেন। কিন্তু মেসির সেই গোল বাতিল হয়ে যায় অফসাইডের ফাঁদে। বাকি সময়েও এই মহাতারকা চেষ্টা করেছিলেন মায়ামিকে ম্যাচে ফেরানোর, কিন্তু কাঙ্ক্ষিত গোলটি শেষ পর্যন্ত পাওয়া হয়নি।

এই হারে লিগে শেষ ৬ ম্যাচ এবং সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৭ ম্যাচে জয়হীন থাকল মায়ামি। যেখানে ২১ সেপ্টেম্বরের পর আর কোনো জয়ের দেখা পাননি মেসিরা। ৩৪ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে ইস্টার্ন কনফারেন্সে ১৫ দলের মধ্যে মেসিরা ১৪ নম্বরে থেকে লিগ শেষ করল। সবমিলিয়ে লিগে মাত্র ৯ ম্যাচে জয় পেয়েছে তারা। ড্র করেছে ৭ ম্যাচে। আর বাকি ১৮ ম্যাচেই হেরেছে লিওনেল মেসির দল।

Link copied!