• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

বিশ্বকাপ স্মৃতি নিলামে তুলছেন মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ১১:১০ এএম
বিশ্বকাপ স্মৃতি নিলামে তুলছেন মেসি
লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

ফুটবল তাকে দিয়েছে দুহাত ভরে। ক্যারিয়ারের শুরু থেকে যা চেয়েছে সবই পেয়েছেন লিওনেল মেসি। আক্ষেপ ছিল বিশ্বকাপ ট্রফির, সেটাও ঘুচিয়েছে ২০২২ সালে কাতার বিশ্বকাপে। এবার সেই ট্রফি জয়ের এক বছর হতে না হতেই অন্যরকম এক ঘোষণা দিয়ে বসলেন লিওনেল মেসি। বিশ্বকাপে তার পরা জার্সি নিলামে তুলছেন আর্জেন্টাইন এই ক্ষুদে জাদুকর। কাতার বিশ্বকাপে এল এম টেন পরেছেন ৬টি জার্সি। নিজের ভেরিফাইড ফেইসবুক পেজে যা নিজেই নিশ্চিত করেছেন মেসি।

মেসির ফেইসবুক পেইজ স্ট্যাটাস।

নিউইয়র্কে ওই নিলাম অনুষ্ঠিত হবে। সোথবি ওই নিলামের আয়োজন করেছে। আগামী ৩০ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত এই নিলাম চলবে। তখন দর্শকরা মেসির জার্সি বিনা পয়সায় দেখতেও পারবেন।
নকআউট পর্বের চারটি এবং গ্রুপ পর্বের দুটি ম্যাচের জার্সি রয়েছে। নিলামের আয়োজন করা প্রতিষ্ঠান সোথবি ধারণা করছে মেসির জার্সিগুলোর দাম ১০ মিলিয়ন ডলার বা ১১০ কোটি টাকা ছাড়িয়ে যাবে। এর আগে মাইকেল জর্ডানের ১৯৯৮ এনবিএ’র আইকনিক শিকাগো বুলসের জার্সি রেকর্ড ১০ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছে। 

মেসির সবুলো জার্সি।

মেসির জার্সি বিক্রি থেকে প্রাপ্ত অর্থের একটি অংশ চ্যারিটি ফান্ডে অনুদান হিসেবে দেওয়া হবে। নিলাম প্রতিষ্ঠান সোথবি বলেছে, “২০২২ বিশ্বকাপে পরা মেসির জার্সিগুলো উত্তরাধিকারের নিদর্শন। যা ফুটবলের প্রতি ভালোবাসা, পরিশ্রমের বার্তা বহন করে। এটি শুধু একটি বিশ্বকাপ জয় নয়, বরং বেশি কিছু। আগামী দিনে তার ওই জার্সি শ্রেষ্ঠত্ব বহন করবে।"

এর আগেও মেসির জার্সি নিলামে উঠেছে। ২০১৭ সালে তার বার্সার একটি জার্সি নিলামে ওঠে। রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোয় শেষ সময়ে গোল করে দলকে জেতানো যে জার্সি প্রায় সাড়ে ৩ কোটি টাকায় বিক্রি হয়েছিল।

Link copied!