• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

জোড়া পেনাল্টি মিসের দিনে ইনজুরিতে এমবাপে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩, ১২:২৯ পিএম
জোড়া পেনাল্টি মিসের দিনে ইনজুরিতে এমবাপে
ছবি : এপি

পেনাল্টি মিস, চোটে পড়ে মাঠে বাইরে—ফরাসি ক্লাব পিএসজি ফুটবলার কিলিয়ান এমবাপের জীবনে এর চেয়ে খারাপ রাত বোধহয় কমই এসেছে।

ঘটনা বুধবার (১ ফেব্রুয়ারি) ফরাসি লিগ ওয়ানে মঁপেলিয়ের বিপক্ষে ম্যাচের। তখন ম্যাচের সপ্তম মিনিট, মেসির ফ্রি-কিকের সময় ডি-বক্সে ফাউলের শিকার হন পিএসজির স্প্যানিশ ডিফেন্ডার রামোস। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

স্পট-কিক থেকে ডানদিকে মারা এমবাপের শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন মঁপেলিয়ের গোলরক্ষক বেঞ্জামিন লেকোমতে। কিন্তু এমবাপে শট নেওয়ার আগেই গোল লাইন ছেড়ে আসায় সেটি বাতিল করে দেন রেফারি।

এর ফলে আবারও পেনাল্টির সুযোগ পান এমবাপে। কিন্তু দ্বিতীয় দফাতেও ব্যর্থ হন ফরাসি তারকা। শুধু তাই নয় গোলপোস্টে লেগে ফিরতি বল পেলেও সেটা থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন তিনি।

জোড়া পেনাল্টি মিসের পর আরও বড় দুঃসংবাদ অপেক্ষা করছিল এমবাপের জন্য। ম্যাচের ২১তম মিনিটে খোড়াতে খোড়াতে মাঠ ছাড়েন তিনি। মাঠ থেকে বের হওয়ার সময়ে তার মুখায়বেই ব্যথার তীব্রতা স্পষ্ট বোঝা যাচ্ছিল। ধারণা করা হচ্ছে, তিনি হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন।

শুধু এমবাপে নন, সার্জিও রামোসও এ ম্যাচে চোট পেয়েছেন। ম্যাচ শেষে কারও চোট নিয়ে চিন্তার কিছু নেই বলে জানিয়েছেন পিএসজি বস ক্রিস্টোফার গ্যালতিয়ের।

গ্যালতিয়ার বলেন, “দেখা যাক কী ঘটে। অবশ্যই তারা দুজন খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ম্যাচের বিরতির সময় যেমন দেখলাম এবং আমাদের মধ্যে যা যা কথা হয়েছে, তাতে খুব বেশি দুশ্চিন্তার কিছু নেই।”

এমবাপের বাজে দিনে দল হিসেবে অবশ্য প্রত্যাশিত জয় পেয়েছে পিএসজি। ওয়ানে মঁপেলিয়ের মাঠে পিএসজির জয় এসেছে ৩-১ গোলের ব্যবধানে। পিএসজির হয়ে সমান একটি করে গোল করেছেন ফাবিয়ান রুইজ, লিওনেল মেসি ও জায়ারে-এমেরি। 

Link copied!