• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

চেলসির কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন মাউরিসিও পচেত্তিনো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩০, ২০২৩, ০৩:২৫ পিএম
চেলসির কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন মাউরিসিও পচেত্তিনো

দুই বছরের চুক্তিতে চেলসির ম্যানেজার হিসেবে নিয়োগ পেয়েছেন মাউরিসিও পচেত্তিনো। সোমবার ক্লাবের এক বিবৃতিতে চেলসি এ খবর নিশ্চিত করেছে। আর্জেন্টাইন ক্লাবে তার নতুন ভূমিকা শুরু হবে ১ জুলাই ২০২৩-এ দুই বছরের চুক্তিতে। আরও এক বছরের মেয়াদ বাড়ানোর বিকল্প রেখে দিয়েছে ক্লাব।

বিবৃতিতে বলা হয়েছে, "মাউরিসিও পচেত্তিনো ২০২৩/২৪ মৌসুমের শুরু থেকে পুরুষ দলের প্রধান কোচ হবেন তা নিশ্চিত করতে পেরে চেলসি ফুটবল ক্লাব ভীষণ খুশি। মাউরিসিও পচেত্তিনোর অভিজ্ঞতা, উৎকর্ষের মান, নেতৃত্বের গুণাবলী এবং চারিত্রিক বৈশিষ্ট্য চেলসি ফুটবল ক্লাবকে এগিয়ে দেবে। তিনি একজন বিজয়ী কোচ, যিনি একাধিক লিগ এবং ভাষায় সর্বোচ্চ স্তরে কাজ করেছেন। তার নীতি, কৌশলগত পদ্ধতি এবং প্রতিশ্রুতি সবকিছুই তাকে ব্যতিক্রমী করে তুলেছে।"

লরেন্স স্টুয়ার্ট এবং পল উইনস্টানলি চেলসির সহ-পরিচালক। সাবেক টটেনহ্যাম কোচ গত বছর পিএসজি ছেড়ে যাওয়ার পর থেকে কাজের বাইরে ছিলেন। চেলসির অন্তর্বর্তীকালীন কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের কাছ থেকে দায়িত্ব নেবেন মাউরিসিও। গত রোববার নিউক্যাসলের বিপক্ষে ল্যাম্পার্ড চেলসির হয়ে শেষ ডাগআউটে দাঁড়িয়েছিলেন।

গত ২ এপ্রিল গ্রাহাম পটারকে বরখাস্ত করা হয়েছিল। তার স্থায়ী উত্তরসূরি খুঁজে পেতে প্রায় দুই মাসের প্রক্রিয়ার সমাপ্তি ঘটেছে।

বায়ার্ন মিউনিখের সাবেক কোচ জুলিয়ান নাগেলসম্যান, সাবেক স্পেন কোচ লুইস এনরিকে এবং বার্নলির ভিনসেন্ট কোম্পানির সাথে চেলসি ক্লাব আলোচনা করেছিল। তবে পচেত্তিনোই একমাত্র প্রার্থী ছিলেন যার সাথে ক্লাব সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে আলোচনা করেছিল।

Link copied!