• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ম্যাথুসের ভাই পাথর মারার হুমকি দিয়েছেন সাকিবকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৮, ২০২৩, ০৩:৫৯ পিএম
ম্যাথুসের ভাই পাথর মারার হুমকি দিয়েছেন সাকিবকে
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হয় শ্রীলঙ্কার বিপক্ষে। এই ম্যাচে দর্শকরা এক অদ্ভুত আউট দেখেন। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ব্যাটার হিসেবে টাইমড আউট হন লঙ্কান সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। এই আউটের পরেই ক্রিকেট বিশ্বে শুরু আলোচনা-সমালোচনা। ম্যাথুসের আউটের পক্ষে বিপক্ষে বিভিন্ন জন মত দিয়েছেন। তবে এবার বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানকে পাথর নিক্ষেপের হুমকি দিয়ে রেখেছেন ম্যাথুসের ভাই।

ম্যাথুসের পরিবারের সদস্যরা চান না সাকিব শ্রীলঙ্কায় আর কোনো আন্তর্জাতিক ম্যাচ কিংবা লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে আসুক। টাইমড আউটের পর টাইগার অধিনায়কের পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন ম্যাথুস পরিবার। ভারতীয় সংবাদমাধ্যম ডেকান ক্রনিকলকে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যাথুসের ভাই ট্রেভিন ম্যাথুস হুমকি দিয়ে রেখেছেন সাকিব শ্রীলঙ্কায় গেলে তার উপর পাথর নিক্ষেপ করবেন। ম্যাথুসের ভাই ট্রেভিন ম্যাথুস বলেন, “আমরা খুবই হতাশ। বাংলাদেশের অধিনায়কের কোনো ক্রীড়ানুরাগী মনোভাব নেই এবং ভদ্রলোকের খেলায় মানবতা দেখাননি (সাকিব)। আমরা কখনোই তার কাছ থেকে বা দলের বাকি সদস্যদের কাছে এটা আশা করিনি।”

সাকিবকে একরকম হুমকি দিয়েছেন ট্রেভিন। তাকে আর লঙ্কাতে স্বাগত জানানো হবে না। ম্যাথুসের ভাই বলেন, “সাকিবকে শ্রীলঙ্কায় স্বাগত জানানো হবে না। যদি সে এখানে কোনো আন্তর্জাতিক বা এলপিএল ম্যাচ খেলতে আসে, তাহলে তাকে পাথর ছুঁড়ে মারা হবে কিংবা ভক্তদের অসন্তোষের মুখে পড়তে হবে।’

ম্যাচে ঠিক সময়ে মাঠে নেমে ছিলেন ম্যাথুস। কিন্তু ক্রিজে নেমে হেলমেটের ফিতা ছিঁড়ে যাওয়ায় সময়মতো বল খেলার জন্য প্রস্তুত হতে পারেননি এই লঙ্কান সাবেক অধিনায়ক। ট্রেভিনের মতে, এখানে দোষ ছিল না তার ভাইয়ের। ম্যাথুসের ভাই বলেন, “ম্যাথুস নির্ধারিত সময়ে তার ক্রিজের মধ্যে ছিল, তবে হেলমেটের স্ট্র্যাপ ভেঙে যাওয়া, এটি তার দোষ ছিল না।”

Link copied!