• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত, তারপরও সেমি-ফাইনালে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৩:৪৪ পিএম
বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত, তারপরও সেমি-ফাইনালে বাংলাদেশ
ছবি: সংগৃহীত

এশিয়ান গেমসে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ নারী ক্রিকেটারদের প্রতিপক্ষ ছিল হংকং। বৃষ্টির বাঁধায় ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করা হয়েছে। যার কারণে বাংলাদেশ মাঠে না নেমেই এশিয়ান গেমসের সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছে।

এবার এশিয়ান গেমস অনুষ্ঠিত হচ্ছে চীনের হাংজুতে। নিগার সুলতানা জ্যেতি, নাহিদা আখতারদের কোয়ার্টার ফাইনালের ম্যাচটিও ছিল হাংজুতে। চীনের এই শহরটি গাছপালায় ঘেরা। চারিদিকে সবুজের সমারহ। হাংজুর জিজিয়াং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের পাহাড়েরর কোল ঘেষা ছোট্ট ক্রিকেট মাঠে ম্যাচটি হওয়ার কথা ছিল। কিন্তু শুক্রবার (২২ সেপ্টেম্বর) বৃষ্টির কারণে বাংলাদেশ বনাম হংকংয়ের ম্যাচে বৃষ্টির কারণে টস পর্যন্ত হয়নি।

কোয়ার্টার ফাইনালের ম্যাচটি ছিল স্থানীয় সময় দুপুর দুইটায়। খেলা শুরু হওয়ার ঘন্টাখানেক আগে থেকেই কাভার দিয়ে ঢাকা পিচ ও আউটফিল্ডের বেশ কিছু অংশ। গুড়ি গুড়ি বৃষ্টি চলমান থাকায় আম্পায়াররা একাধিকবার মাঠ পর্যবেক্ষণ করেছে। সঙ্গে ম্যাচ শুরুর জন্য অপেক্ষা করছিলেন আম্পায়াররা। শেষপর্যন্ত দুই ঘন্টা পর খেলা পরিত্যাক্ত ঘোষণা করতে বাধ্য হন।

 ম্যাচ বাতিল হওয়ায় বাংলাদেশ সেমিফাইনালে উঠেছে। হংকংয়ের চেয়ে বাংলাদেশ নারী দল আইসিসি র‌্যাংকিংয়ে এগিয়ে থাকায় শেষ চারে খেলবেন জ্যোতিরা। এশিয়ান গেমসের ক্রিকেটের বাইলজ অনুযায়ী বৃষ্টি বা অনাকাঙ্খিত কারণে খেলা না হলে র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা দলটিকে জয়ী ঘোষণা করা হবে। বৃহস্পতিবারও (২১ সেপ্টেম্বর) র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা দল এভাবে না খেলেই সেমিফাইনালে উঠেছিল।

 ২৪ সেপ্টেম্বর সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। সেদিনও যদি বৃষ্টি হয় বাংলাদেশের কপাল পুড়তে পারে। কারণ আইসিসি র‌্যাঙ্কিংয়ে জ্যোতিদের থেকে এগিয়ে রয়েছে হারমনপ্রীত কৌররা।

Link copied!